বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৬
বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বিমানের দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা করে দুর্বৃত্তরা। পরে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।


রবিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে বিমানটি জরুরি অবতরণ করে। বিমানবন্দরের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।


বিমানটির ফ্লাইট নম্বর ১৪৭। নিরাপত্তাকর্মীরা বিমানটি ঘিরে রেখেছেন। উড়োজাহাজের ভেতরে অস্ত্রধারী সন্ত্রাসী রয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে সকল যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে।


বর্তমানে সেখানে বিমান ওঠানাম বন্ধ রয়েছে। জানা যায়, বিমানটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিলো।


নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র থেকে জানা গেছে, ঢাকা বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পরই যাত্রীবেশে সশস্ত্র দুর্বৃত্তরা বিমানের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে এবং চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করায়।


বিমানে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য (এমপি) মঈন উদ্দীন খান বাদল ছিলেন বলে অসমর্থিত সূত্রে জানা গেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও অ্যাম্বুলেন্স মোতায়েন রয়েছে।


প্রত্যক্ষদর্শী এক যাত্রী জানান, অস্ত্র হাতে এক দুর্বৃত্ত ককপিটে ঢুকতে চাইলে পাইলটরা তাতে বাধা দেন। এ সময় একটি গুলির আওয়াজও তারা শুনতে পান। সন্দেহভাজন ওই ব্যক্তি নিজের বুকে বোমা বাঁধা আছে দাবি করে প্রধানমন্ত্রী এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চান।


বিষয়টি নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক বলেন, বিমানের ভেতরে এখনো দুজন ক্রু ও সন্দেহভাজন রয়েছেন।তবে গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি।


বিবার্তা/আকবর/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com