‘নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে’
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৪:৫৫
‘নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হবে।


রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বরাত দিয়ে হেলালুদ্দীন বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) প্রতিনিধির সঙ্গে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন, নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।


সকাল ১১টা থেকে এক ঘণ্টার বেশি সময় ধরে অনুষ্ঠিত বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনজি টেরিংকের নেতৃত্বে ব্রিটেন, জার্মানি, স্পেন, সুইডেন, ফ্রান্স, ডেনমার্ক, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ও প্রতিনিধি অংশ নেন।


ইসি সচিব বলেন, প্রতিনিধি দল অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছেন। কমিশন থেকে বলা হয়েছে, আইনের মধ্যে থেকে সব ব্যবস্থা নেয়া হবে।


তিনি বলেন, ইভিএম, পর্যবেক্ষক, জনবল, আইন-শৃঙ্খলা বাহিনী, প্রবাসীদের ভোট দেয়ার প্রক্রিয়াসহ ভোটার তালিকা সম্পর্কে তারা জানতে চেয়েছেন। সিইসি তাদের ভোটের প্রস্তুতির বিষয়টি জানিয়েছেন।


ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের মুখপাত্র বলেন, বাংলাদেশের নির্বাচন কমিশন অনেক ভালো কাজ করছে। তাদের ওপর আমাদের আস্থা রয়েছে।


ইইউয়ের রাষ্ট্রদূত রেনজি টেরেংকে বলেন, নির্বাচন প্রক্রিয়া ও পরিবেশ দেখতে নভেম্বরের শেষ সপ্তাহে ইইউয়ের দুইজন প্রতিনিধি বাংলাদেশে আসবেন। তারা কয়েক সপ্তাহ এখানে অবস্থান করবেন।


তিনি আরো বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ। এই প্রক্রিয়া নিশ্চিত করার জন্য কোনো সহযোগিতার দরকার হলে তা করবে জন্য ইইউ।


নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ বৈঠকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com