ঈদে দুই সপ্তাহ বাড়তি নিরাপত্তা দেবে র‌্যাব
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৫:১২
ঈদে দুই সপ্তাহ বাড়তি নিরাপত্তা দেবে র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদ উল আজহা উপলক্ষে দুই সপ্তাহ বাড়তি নিরাপত্তা দেবে র‌্যাব। ঘরমুখী মানুষ ঘরে ফেরা ও ফের নিরাপদে রাজধানীতে ফিরে আসার জন্য এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


শনিবার দুপুরে রাজধানীর কাওরান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমনটাই জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।


তিনি জানান, সারা দেশে র‌্যাবের পক্ষ থেকে গত ১৩ আগস্ট থেকে সাধারণ মানুষকে বাড়তি নিরাপত্তা দেয়া শুরু হয়েছে। আগামী ২৬ আগস্ট পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রয়েছে।


তিনি জানান, ঈদকে কেন্দ্র করে দেশে র‌্যাবের পক্ষ থেকে ২৪৫টি টহল টিম মোতায়েন করা হয়েছে। ৫৬টি স্টাইকিং ফোর্স রেডি রাখা হয়েছে। যে কোনো সমস্যায় এদের কাজে লাগানো হবে। ঢাকার এক্সিট পয়েন্টগুলোয় বসানো হয়েছে ২০টি অস্থায়ী ক্যাম্প। মেঘনা ও মধুমতি ব্রিজে অস্থায়ী ক্যাম্প রয়েছে। দৌলতিয়া, মাওয়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


বেনজীর আহমেদ বলেন, ‘মাওয়ায় নাব্য সমস্যা আছে। যে কারণে বড় ফেরিগুলো চলাচল করতে পারছে না। ড্রেজিং করে নাব্য ফেরানোর কাজ চলছে। সদরঘাট এলাকায় বাড়ির ফেরার জন্য মানুষের চাপ ছিল ও লঞ্চগুলোতে ওভারলোডিং চোখে পড়েনি। গার্মেন্টসগুলো এখনও চালু রয়েছে। তাদের ছুটি হওয়ার পর কিছুটা চাপ বাড়বে। আমরা সেই চাপ সামলে নেয়ার জন্য প্রস্তুত আছি। সারাদেশে ৬৮টি ট্রেন আপ-ডাউন করছে।’


কিশোরগঞ্জ ও দিনাজপুর ঈদের জামাতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সারাদেশে বড় বড় জামাতগুলো র‍্যাবের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানান মহাপরিচালক।


কোরবানির পশুর বাজারে বাড়তি নিরাপত্তা দেয়া হচ্ছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, অজ্ঞান পার্টির সদস্যরা যাতে তৎপর না হয়, সেই লক্ষে র‌্যাব কাজ করছে। ইতোমধ্যে ৩২ জন অজ্ঞান পার্টির সদস্যকে গ্রেফতার করা হয়েছে।


ঈদে জঙ্গি হামলার কোন হুমকি নেই জানিয়ে র‌্যাবের ডিজি বলেন, তারপরও র‌্যাব এ ব্যাপারে সর্তক। জঙ্গিরা যাতে তৎপর না হয় সেই লক্ষে আলাদা টিম কাজ করছে। একইভাবে মাদকের ব্যাপারেও র‌্যাব সর্তক রয়েছে। ঈদকে কেন্দ্র করে কেউ যদি মাদক বেচাকেনা, বহন বা সেবন করে তা হলে র‌্যাবের আছে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।


এছাড়াও যানজটের ব্যাপারে সবাইকে সহযোগিতা করার জন্য র‌্যাব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে কাজে লাগে বলেও জানিয়েছেন র‌্যাব প্রধান। তিনি বলেন, দেশের যানজটের বিষয়টি প্রতি চার ঘন্টা পর পর র‌্যাবের ফেসবুক ফেইজে আপডেট দেয়া হবে। এছাড়াও র‌্যাবের আঞ্চলিক অফিসগুলোর ফেসবুকে ফেইজেও নিরাপত্তা সংক্রান্ত তথ্য দেয়া হবে।


ঈদের পর সড়ক দুর্ঘটনা রোধে র‌্যাব রাস্তায় চেক বসাবে জানিয়ে তিনি বলেন, ঈদের পর সারা দেশে র‌্যাবের পক্ষ থেকে রাস্তায় চেক পোস্ট বসানো হবে। তিন দিন চলবে এ কার্যক্রম।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com