সড়ক দুর্ঘটনায় ৪ উপজেলায় নিহত ৭, আহত ৩০
প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১০:৪২
সড়ক দুর্ঘটনায় ৪ উপজেলায় নিহত ৭, আহত ৩০
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ির আলুটিলা, গাইবান্ধার সাদুল্যাপুর, সাভারের আমিনবাজার ও লালমনিরহাট সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন।


খাগড়াছড়ি


পার্বত্য খাগড়াছড়ির আলুটিলা এপিবিএন ক্যাম্প সংলগ্ন এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীবাহী একটি বাস উল্টে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এতে চবির কমপক্ষে ১০ ছাত্র আহত হয়েছেন।


নিহত ব্যক্তির নাম হাফিজ উল্লাহ খোকন (২৮)। তিনি খাগড়াছড়ি অঞ্চলের একজন মাছ ব্যবসায়ী বলে জানা গেছে।


খাগড়াছড়ি ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তা জসিম উদ্দিন মজুমদার জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০ জন ছাত্র ও অন্যান্য যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে একটি বাস শুক্রবার সকালে খাগড়াছড়ি যাচ্ছিল। বাসটি খাগড়াছড়ি আলুটিলা এলাকা অতিক্রম করার সময় এপিবিএন ক্যাম্পের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এই সময় বাসে থাকা ব্যবসায়ী হাফিজ উল্লাহ ঘটনাস্থলেই নিহত হন।


ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা গিয়ে উদ্ধার তৎপরতা চালিয়ে হতাহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করেছেন।


গাইবান্ধা


গাইবান্ধার সাদুল্যাপুরে বাস উল্টে দুই জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ১২ যাত্রী।


শুক্রবার ভোরে উপজেলার ধাপেরহাটের আরভি কোল্ড স্টোরের কাছে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।


দুর্ঘটনা কবলিত বাসটির এক যাত্রী হাবিবুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা অপু এন্টারপ্রাইজের একটি বাস দিনাজপুর যাচ্ছিল। এ সময় ধাপেরহাটের আরভি কোল্ড স্টোরের কাছে পৌঁছালে অপর একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে বাসটি রাস্তায় উল্টে ঘটনাস্থলেই দুই জন মারা যান।


নিহতরা হলেন- পঞ্চগড় জেলার বাসিন্দা বাসচালক সাইফুল ইসলাম (৪০) ও ঢাকার মিরপুর-১১ নম্বরের বাসিন্দা সরফরাজের মেয়ে চাঁদনি আক্তার (১০)। তবে তাৎক্ষণিক আহতদের নাম ঠিকানা জানা যায়নি।


খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আক্তারুজ্জামান জানান, খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটিও উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে।


সাভার


সাভারে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আশরাফ গাজী নামের (৩০) এক চালক নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ৫ জন। নিহত ওই ট্রাক চালক বাগেরহাট জেলার চিতলমারী থানার আডুয়ারন্নীচড়পাড়া গ্রামের চাঁন মিয়া গাজীর ছেলে।


শুক্রবার সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর এলাকায় এই সদক দুর্ঘটনা ঘটে।


পুলিশ জানায়, আশরাফ গাজী নামের ওই ট্রাক চালক সাভার থেকে মাছ ভর্তি ট্রাক নিয়ে গাবতলী যাচ্ছিলেন। এ সময় ট্রাকটি ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর এলাকায় পৌঁছালে সামনে থেকে আসা ড্রাম ভর্তি একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই মাছ ভর্তি ট্রাকের চালক আশরাফ গাজী নিহত হয়।


স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছে। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।


লালমনিরহাট


লালমনিরহাটে ট্রাকচাপায় অটোরিকশার চালকসহ ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে রংপুর-বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট শহরের বিডিআর ক্যান্টিন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন- অটোরিকশা চালক আফজার হোসেন (২৬), লালমনিরহাট সাব রেজিস্টার অফিসের কর্মচারী মোতালেব হোসেন (৫৪) ও জাহাঙ্গীর আলম (৪৫)।


লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, রংপুর-বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট শহরের বিডিআর ক্যান্টিন এলাকায় একটি পাথর বোঝাই ট্রাক রিকাশকে ধাক্কা দিলে রিকশাটি দুমড়ে মুচরে ট্রাকের নিচে চলে যায়। এ সময় রিকশা চালকসহ ৩ জন ঘটনাস্থলেই মারা যায়।


ঘাতক ট্রাকটিকে ধাওয়া করে প্রায় ৮ কিলোমিটার দূরে মহেন্দ্রনগর নামক স্থানে স্থানীয়দের সহযোগিতায় আটক করতে সক্ষম হয় পুলিশ। ট্রাকের ড্রাইভারকে আটক করা হয়েছে।


বিবার্তা/জাকির/জহির/শরিফুল/জিন্না/কামরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com