‘তিন সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ’
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৫:০১
‘তিন সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি রাজশাহী, সিলেট ও বরিশালের নির্বাচন সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।


তিনি বলেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ তৈরি আছে, থাকবে। তিনি এখনো আশা করেন আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে।


আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে তিন সিটি নির্বাচন নিয়ে বৃহস্পতিবার আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। এই সভায় পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সিইসি বলেন, দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে প্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির আগে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সব কর্মকর্তাসহ সবার জন্যই এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।


তিনি বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করার নির্দেশনাই আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় দিয়েছে ইসি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথাও ইসি শুনেছে। সবার আশা সুষ্ঠুভাবে এই তিন সিটির নির্বাচন করা সম্ভব হবে। বাড়তি কোনো ব্যবস্থা নেয়ার দরকার হবে না।


সাংবাদিকের এক প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে তিন সিটি নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনের পরিবেশ-পরিস্থিতি সঠিক আছে।


বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত ছিলেন।


আরো উপস্থিত ছিলেন তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।


ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com