গাজীপুরে পরোয়ানা ছাড়া গ্রেফতার নয়: নির্দেশ ইসির
প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১৫:২৬
গাজীপুরে পরোয়ানা ছাড়া গ্রেফতার নয়: নির্দেশ ইসির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত পরোয়ানা ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।


২৪ জুন বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এক চিঠিতে গাজীপুরের পুলিশ সুপারকে এ নির্দেশনা দেয়া হয়।


চিঠিতে বলা হয়, বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনারের কাছে পুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে এবং হয়রানি ও গ্রেফতার বন্ধ করে সকল দল ও প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করার দাবি জানায়।


এই প্রেক্ষিতে কমিশন গাজীপুর সিটি করপোরেশন এলাকায় নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বিনা ওয়ারেন্টে গ্রেফতার না করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। এ অবস্থায় নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত গাজীপুর সিটি কর্পোরেশনের কোনো বাসিন্দা বা কোনো ভোটারকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার না করার জন্য নিদের্শ প্রদান করা হয়।


এ নির্বাচনে প্রচারের শেষ দিন রবিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার অভিযোগ করেন, মামলা না থাকলেও তার নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, পুলিশ বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি করছে।


প্রায় সাড়ে ১১ লাখ ভোটারের এই সিটি করপোরেশনের নতুন জনপ্রতিনিধি নির্বাচনে আগামীকাল মঙ্গলবার ভোট হবে।


এবার মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com