এমপিভুক্তির দাবি লাগাতার অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা
প্রকাশ : ১৮ জুন ২০১৮, ১৩:৫৫
এমপিভুক্তির দাবি লাগাতার অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এমপিভুক্তির দাবি আদায়ে আজ সোমবার থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন ননএমপিও শিক্ষক কর্মচারীরা। নন এমপিও শিক্ষক-কর্মচারী সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এ ঘোষণা দিয়েছেন।


রাজধানীর জাতীয় প্রেসক্লাবের উল্টো পাশে সোমবার সকাল থেকে তারা এ কর্মসূচি পালন শুরু করেন। এর আগে গত আট দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসলেও ঈদের আগে সরকারের কাছ থেকে ইতিবাচক কোনো সাড়া না পেয়ে লাগাতার কর্মসূচিতে বসেছেন।


অধ্যক্ষ মাহমুদুন্নবী বলেন, আমরা ১৮ থেকে ২০ বছর ধরে বিনা বেতনে শিক্ষকতা করছি। আমাদের বেতন-ভাতা নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে বারবার ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী আমাদের মুখের দিকে তাকিয়ে এমপিওভুক্তির ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না।


তিনি বলেন, আমরা ভেবেছিলাম ঈদের আগেই সরকারের পক্ষ থেকে জোরালো কোনো আশ্বাস নিয়ে শিক্ষক কর্মচারীরা বাড়ি ফিরে যাবে। কিন্ত সেটি না হওয়ায় আমাদের এ আন্দোলন তীব্রতর করে তোলা হবে। রমজান ও ঈদের জন্য আমাদের আন্দোলন কর্মসূচি অর্ধদিবস পালিত হলেও সোমবার সকাল থেকে লাগাতর অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।


তিনি আরো বলেন, বিভিন্ন জেলা থেকে শিক্ষক কর্মচারীরা ঢাকামুখী হচ্ছেন। সবার উপস্থিতিতে এ আন্দোলন জোরালো করে তোলা হবে।


এ সময় তিনি দাবি আদায় ছাড়া বাড়ি ফিরে যাবেন না বলেও ঘোষণা দেন।


টানা নয় দিন ধরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশের সড়কে আন্দোলন করে আসছেন শিক্ষকরা। ঈদের নামাজও তারা আদায় করেছেন সড়কে। এরপর তারা ঈদের দিন ভুখা মিছিলও করেন।


বিভিন্ন জেলা থেকে আসা প্রায় সহস্রাধিক ভুক্তভোগী খোলা আকাশের নিচে এ আন্দোলনে যোগ দিয়েছেন।


তাদের অবস্থান কর্মসূচিতে ‘কেউ খাবে তো কেউ খাবে না, তা হবে না, তা হবে না’; ‘এমপিও না দিলে বাড়ি ফিরে যাবো না’; ‘একদফা দফা এক দাবি এমপিওভুক্তিকরণ চাই’ এমন নানা শ্লোগানে প্রেস ক্লাব এলাকা উত্তাল হয়ে উঠেছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com