খালেদা জিয়ার সিএমএইচে কেন আস্থা নেই?
প্রকাশ : ১৪ জুন ২০১৮, ১৪:২৪
খালেদা জিয়ার সিএমএইচে কেন আস্থা নেই?
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সেনা পরিবারের সদস্য হয়েও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আস্থা নেই?


তিনি বলেন, বিএনপি আন্দোলনের সব ইস্যুতে ব্যর্থ হয়ে এখন খালেদা জিয়ার চিকিৎসাকে ইস্যু করছে।


রাজধানীর মহাখালী বাস টার্মিনালে বৃহস্পতিবার দুপুরে ঈদে বাড়ি ফেরা মানুষের যাত্রা ব্যবস্থাপনা দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ প্রশ্ন করেন।


কারাগারে অসুস্থ খালেদা জিয়াকে সরকারের পক্ষ থেকে দ্বিতীয় দফায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা প্রস্তাব দেয়া হলেও তিনি তাতে এখনো সম্মতি দেননি। এর আগে মঙ্গলবার খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যেতে অসম্মতি জানান। এর পরিবর্তে তিনি বেসরকারি ইউনাইটেড হাসপাতালে যেতে চান বলে জানিয়েছিলেন।


সেতুমন্ত্রী বলেন, আমি জানতে চাই, বিএনপি কি খালেদা জিয়ার চিকিৎসা চায়? না এ নিয়ে রাজনীতি করতে চায়? সিএমএইচ যাদের পছন্দ না, নিশ্চয়ই তারা এ নিয়ে রাজনীতি করতে চাচ্ছে?


তিনি বলেন, সেনা পরিবারের সদস্য হয়ে কেন সিএমএইচে আস্থা নেই? এই সুযোগটি বিএনপি না নিয়ে রাজনৈতিক ইস্যু খুঁজছে। সিএমএইচ আর্মি পরিবারের সদস্যদের জন্য অথচ সিএমএইচকে বিশ্বাস করে না, এটা কেমন কথা?


কাদের বলেন, খালেদা জিয়াকে সর্বশেষ পরামর্শ দেয়া হয়েছে সিএমএইচে চিকিৎসা নেয়ার জন্য। এর চেয়ে ভালো চিকিৎসা কি বাংলাদেশের কোথাও আছে? ব্যবস্থাপনা থেকে শুরু করে এখানে যা যা যন্ত্রপাতি চিকিৎসার জন্য আছে, বাংলাদেশে সুচিকিৎসার জন্য সিএমএইচের চেয়ে ভালো আর কেউ গ্যারান্টি দিতে পারবে না।


এর আগে বিভিন্ন বাসের কাউন্টার ঘুরে ঘুরে দেখেন সেতুমন্ত্রী। এখন পর্যন্ত ঈদযাত্রা স্বস্তির এবং ঝামেলা ছাড়া হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।


মন্ত্রী দাবি করেন, অন্যবারের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক এবং এখনো পর্যন্ত কোনো মহাসড়কই যানজট নেই।


তিনি আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম রাস্তা পুরোপুরি যানজট মুক্ত। ঘরমুখী যাত্রীদের জন্যে ভালো সংবাদ এবার রাস্তার জন্য কোথাও যানজট হচ্ছে না। অতি-বর্ষণের কারণে কোথাও কোথাও ধীরগতির হলেও গাড়ি কোথাও থেমে থাকছে না। বঙ্গবন্ধু সেতুর ওপারে একটু সময় হয়েছিল সকালে। একটা গাড়ি বিকল হয়ে যাওয়ায় সেখানে কিছুক্ষণ যানজট ছিল।


তিনি আরো বলেন, এখন আর যানজট নেই। পুরো রাস্তা উত্তরবঙ্গ পর্যন্ত যানজটবিহীন। আমি আশা করি ফেরার সময়েও মানুষ ভালো ভাবেই ফিরতে পারবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com