এখন পর্যন্ত কোথাও যানজট নেই: কাদের
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১২:৫৮
এখন পর্যন্ত কোথাও যানজট নেই: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন পর্যন্ত কোথাও যানজট দেখা যায়নি। আশা করছি, শেষ অবধি এ ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে পারব। সকলকে নিয়ে সে চেষ্টা চলছে। আশ্বস্ত করেছিলাম গত কয়েক বছরের চেয়ে এবার ঈদযাত্রা ভালো হবে।


রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে বুধবার সকাল সাড়ে ১০টায় ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


সেতুমন্ত্রী বলেন, রাস্তার কারণে এবার কোথাও যানজট হবে না। কারণ আমরা চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ফোরলেন চালু করেছি। প্রস্তুতি আয়োজন গতবারের চেয়ে জোরদার করেছি। হাইওয়ে তৃণমূলে পাঁচটি মিটিং করেছি। হাইওয়ে পুলিশ, থানা ও জেলা পুলিশসহ স্থানীয় সরকারের নেতৃবৃন্দদের যানজট নিরসন ও যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করতে বলা হয়েছে।


তিনি বলেন, অন্যবার যাত্রীদের জিজ্ঞাসা করলে বলতেন, ভালো না। এবার গাতবলীতে আসলাম প্রথম। আমি প্রত্যেককে জিজ্ঞাসা করেছি, কেউ বলেনি খারাপ, কেউ বলেনি ভাড়া বেশি নিচ্ছে। আবার ব্যবসায়ীরাও বলেনি ব্যবসা খারাপ।


ঈদযাত্রায় কোথাও বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাননি দাবি করে মন্ত্রী বলেন, পরিবহন মালিকদের বলা হয়েছে, বেশি ভাড়া নেয়ার কোনো অভিযোগ শুনতে চাই না। এরপরেও যদি বেশি ভাড়া নেয়ার কোনো তথ্য পান তাহলে জানানোর অনুরোধ করছি, ব্যবস্থা নেব।


এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাওয়ার যে প্রস্তাব সরকার দিতে যাচ্ছে বিএনপি প্রধানের সেই প্রস্তাব ফিরিয়ে দেয়া উচিত হবে না বলে মনে করেন ওবায়দুল কাদের।


তিনি বলেন, সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে। খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি। তিনি একটা বড় দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তাই আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি।


সেতুমন্ত্রী আরো বলেন, যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না। আর যদি রাজনীতি করেন তাহলে ভিন্ন কথা।


এ সময় মন্ত্রীর সঙ্গে সওজ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শাহনাজ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com