শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল বাংলাদেশ : স্পিকার
প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৮:২৩
শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল বাংলাদেশ : স্পিকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের পর্যায়ে প্রবেশ করেছে।


ওয়েষ্টমিনিস্টার ফাউন্ডেশন ফর ডেমোক্রেসির (ডব্লিউএফডি) এশিয়া ও লাতিন আমেরিকার সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ডেভিড এ ট্রিবলি বৃহস্পতিবার তাঁর সাথে সংসদ ভবনে সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, একই সময় বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।


সাক্ষাৎকালে তারা সংসদীয় গণতন্ত্র, সংসদীয় কার্যক্রম ও উন্নয়ন, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।


স্পিকার বলেন, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে। ডব্লিউএফডি সংসদীয় চর্চা উন্নয়নের মাধ্যমে গণতন্ত্রকে সুসংহত করার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করছে- যা প্রশংসনীয়।


মি. ডেভিড এ ট্রিবলি বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ প্রদানে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের জাতীয় সংসদের উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করায় স্পিকার তাঁকে ধন্যবাদ জানান। এ সময় তিনি সংসদীয় গবেষণা, নারী সংসদ সদস্যদের উন্নয়ন ও জলবায়ুর পরিবর্তন বিষয়ে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।


ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সকল সূচকে বাংলাদেশ এখন শক্ত ভীতের উপর অবস্থান করছে। অসমতা দূরীকরণ, সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও নারীর ক্ষমতায়নে অর্থ বছরের বাজেটে বিশেষ বরাদ্দ থাকছে, যা টেকসই উন্নয়ন লক্ষ্য ২০৩০ অর্জনের পথকে সুগম করেছে।


এ সময় ওয়েষ্টমিনিষ্টার ফাউন্ডেশন ফর ডেমোক্রেসির প্রকল্প সমন্বয়ক কাজী শহীদুল হক ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com