ঈদে ট্রেনের টিকিট বিক্রি ১ জুন শুরু
প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৪:৪১
ঈদে ট্রেনের টিকিট বিক্রি ১ জুন শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী পরিবহনের লক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে।


রেলপথ মন্ত্রী মুজিবুল হক বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রেল ভবনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, ১ জুন বিক্রি করা হবে ১০ জুনের টিকিট। ১ জুন থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়ে তা ৬ জুন পর্যন্ত চলবে। আর যাত্রীদের জন্য রেলের ফিরতি টিকিট ১০ জুন থেকে শুরু হয়ে ১৫ জুন পর্যন্ত চলবে।


বাংলাদেশ রেলওয়ে এর আগে ২ জুন থেকে অগ্রিম টিকেট বিক্রির পরিকল্পনার কথা জানালেও চূড়ান্ত সিদ্ধান্তে তা একদিন এগিয়ে আনা হল।


টিকিট বিক্রি শুরুর প্রথম দিন ১ জুন পাওয়া যাবে ১০ জুনের টিকিটি, ২ জুন পাওয়া যাবে ১১ জুনের, এরপর ৩ জুন, ৪ জুন, ৫ জুন ও ৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ১২ জুন, ১৩ জুন, ১৪ জুন ও ১৫ জুনের টিকিট।


মুজিবুল হক বলেন, ‘ঈদ শেষে ফিরতি টিকেটের ক্ষেত্রে যারা ১০ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ১৯ জুন, ১১ জুনের টিকেট পাওয়া যাবে ২০ জুন, এরপর ১২ জুন, ১৩ জুন, ১৪ জুন ও ১৫ জুনের টিকেট সংগ্রহ করবেন তারা যথাক্রমে ২১ জুন, ২২ জুন, ২৩ জুন ও ২৪ জুন ভ্রমণ করতে পারবেন।


রেলমন্ত্রী বলেন, একজন যাত্রী চারটির বেশি টিকেট পাবেন না। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। এরমধ্যে দুটি মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে।


তিনি আরো বলেন, ঢাকার কমলাপুরের পাশাপাশি বিমানবন্দর, চট্টগ্রাম সিলেট, খুলনা, যশোর ঈশ্বরদী, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাটসহ বড় স্টেশনগুলো থেকেও অগ্রিম টিকেট বিক্রি করা হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com