‘তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হবে’
প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৪:১০
‘তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ সব গোয়েন্দা সংস্থার সমন্বয়ে গোপনে একটি তালিকা তৈরি করেছি আমরা। সেই অনুযায়ী দেশে মাদকবিরোধী অভিযান চলছে। এই তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হবে। মাদককে কোনোভাবে ছাড় দেয়া হবে না।


ঢাকাকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়ে তিনি বলেন, ঢাকা বাংলাদেশের দর্পণ ও প্রাণকেন্দ্র। ঢাকাকে মাদকমুক্ত ঘোষণা করতে চাই।


রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনের পুলিশ বক্সে বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মাদকবিরোধী অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।


আসাদুজ্জামান খান বলেন, মাদকের আগ্রাসন আমাদের চিন্তায় ফেলেছে। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার কথা বলেছেন। তারই ধারাবাহিকতায় মাদকবিরোধী অভিযান চলছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছেন, তেমনই মাদকের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি পরিবারে কেউ মাদকাসক্ত থাকলে সেই পরিবার হাড়ে হাড়ে টের পায় মাদকের ভয়াবহতা।


মাদকের ভয়াবহতা তুলে ধরতে গিয়ে মাদকাসক্ত ঐশী রহমানের হাতে পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান খুন হওয়ার প্রসঙ্গ তিনি, মাদকের জন্য কী ঘটে, তা আপনারা দেখেছেন। সুতরাং আপনার সন্তান, ভাই, প্রতিবেশী- কে কি করছে লক্ষ্য করুন এবং মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিন।


মাদক নির্মূল করতে সবার সহযোগিতার প্রয়োজনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মাদক নির্মূল করতে সবার সহযোগিতা চাইছি। মাদককে ‘না’ বলা শিখতে হবে। যারা মাদক ব্যবসা করে, তাদের কোনো স্থান নেই। যেকোনো মূল্যে মাদকের আগ্রাসন থেকে মানুষকে রক্ষা করতে হবে।


ঢাকা মহানগরে শীর্ষ মাদক ব্যবসায়ীদের তালিকা প্রস্তুতের কথা জানিয়ে অনুষ্ঠানের সূচনা বক্তব্যে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অচিরেই তাদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে।


অনুষ্ঠানে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, ডিএমপির যুগ্ম কমিশনার আবদুল বাতেনসহ পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com