‘হামলাকারীদের শনাক্তের জন্য ৩ নেতাকে আনা হয়’
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১৩:৩৪
‘হামলাকারীদের শনাক্তের জন্য ৩ নেতাকে আনা হয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী তিন নেতাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় সহযোগিতা চাইতে আনা হয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন।


ডিএমপি মিডিয়া সেন্টারে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এমন তথ্য জানিয়েছেন তিনি।


বাতেন বলেন, ঢাবি ভিসির ভবনে হামলার ছবি ও ভিডিও ফুটেজ আমরা সংগ্রহ করেছি। সেই ছবি বা ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্তের জন্য তাদের ডিবি কার্যালয়ে আনা হয়েছিল। পরে তাদের ছেড়ে দেয়া হয়েছে।


তিনি বলেন, আন্দোলনকারীরাও চায় হামলাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হোক। হামলাকারীদের শনাক্ত করতে তারা (আন্দোলনকারীরা) সহযোগিতা করবে বলেও আমাদের জানিয়েছে।


এর আগে গত ৮ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা চালায় দুবৃত্তরা। এ সময় ব্যাপক ভাঙচুর ও পরে বাসভবনের সামনে রাখা গাড়িতে অগ্নিসংযোগ করে তারা। এ ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলাটির তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।


তবে আজ মঙ্গলবার দুপুরে মামলাটির তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে আবদুল বাতেনের কাছে প্রশ্ন করা হয় হামলাকারীরা কারা? এ সময় তিনি বলেন, মামলাটির তদন্ত অনেক অগ্রগতি হয়েছে। সময়মতো আপনাদের সব তথ্য জানানো হবে। এ ব্যাপারে আর কিছু বলতে চাই না।


এদিকে গতকাল সোমবার বেলা পৌনে ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রবেশ ফটকের সামনে রিকশা থেকে আন্দোলনকারী তিন নেতাকে তুলে নেওয়ার অভিযোগ উঠে। প্রথমে পুলিশ তা অস্বীকার করলেও আজ তা স্বীকার করেছে।


এদিকে আন্দোলনকারী যুগ্ম আহবায়ক নূরুল হক নূর, ফারুক হাসান, মুহম্মদ রাশেদ খানকে ডিবি পুলিশ ছেড়ে দেয়ার পর তারা ঢাবি ক্যাম্পাসে গিয়ে সংবাদ সম্মলনে বক্তব্য রাখেন। এ সময় পুলিশ তাদের চোখ বেঁধে হয়রানি করেছে, এমন অভিযোগও করেছিলেন। তবে তাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, এমন কোনো ঘটনা ঘটেনি। তবে তারা কেন অভিযোগ করছে সেটা তারা ভাল বলতে পারবে।


জিজ্ঞাসাবাদের জন্য তুলে নেয়া তিন নেতাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com