‘মে মাস থেকে গ্যাসের নতুন সংযোগ’
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ২২:০২
‘মে মাস থেকে গ্যাসের নতুন সংযোগ’
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মে মাস থেকে শিল্প ও বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হবে। শিল্প কারখানায় ও আবাসিক এলাকায় একই সঙ্গে গ্যাস সংযোগ দেয়ার কাজ শুরু হবে।


সোমবার ধামরাইয়ে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এ কথা বলেছেন। এদিন তিনি ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের শৈলাবিল এলাকায় একটি স্টিল ইঞ্জিনিয়ারিং কারখানার উদ্বোধন করেন।


ড. তৌফিক-ই-ইলাহী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে কাতার থেকে আমদানিকৃত তরল গ্যাস (এলএনজি) বহনকারী জাহাজ বাংলাদেশে এসে পৌঁছাবে। এতে প্রতিদিন ৫ কোটি ঘনফুট এলএনজি মূল গ্রিডে যুক্ত হবে।


তিনি বলেন, এলএনজি বহনকারী জাহাজ এসে পৌঁছানোর পরই আগামী মাস থেকে শিল্পকারখানার আবেদনকৃত নতুন সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হবে। পাশাপাশি পর্যায়ক্রমে আবাসিক সংযোগ দেয়ার প্রক্রিয়াও শুরু হবে বলে জানান তিনি।


বর্তমানে গ্যাস ও বিদ্যুৎ হচ্ছে দেশের প্রধান চালিকাশক্তি। গ্যাস বিদ্যুৎ ছাড়া কলকারখানায় যেমন উৎপাদন সম্ভব নয় তেমনি আবাসিকেও এসব ছাড়া জীবনযাত্রা থেমে যায়। এখন গ্যাস বিদ্যুৎ ছাড়া আবাসিকও অচল হয়ে যায়। তাই সরকার এসব বিষয়কে অগ্রাধিকার দিয়ে গ্যাস বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহ করার পরিকল্পনা হাতে নিয়েছে।


বিবার্তা/সুমন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com