মেয়েরা শিক্ষামুখী হচ্ছে : স্পিকার
প্রকাশ : ৩১ মার্চ ২০১৮, ১৮:১১
মেয়েরা শিক্ষামুখী হচ্ছে : স্পিকার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার দেশে দারিদ্র্যতার হার ৪৩ শতাংশ থেকে ২৩ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।


ছেলে-মেয়েদের শিক্ষামুখী করতে পেরেছে সরকার। মিলেনিয়াম ডেভেলাপম্যান্ট গোল অর্জনে ছেলে মেয়েদের মধ্যে জেন্ডার সমতা অর্জন করতে সক্ষম হয়েছে। এখন মেয়েরা শিক্ষামুখী হয়ে উঠেছে। মেয়েদের জন্য উপবৃত্তির টাকা তাদের মায়েদের হাতে সরাসরি দেয়া হচ্ছে। শনিবার দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে শতবর্ষ পূর্তি উৎসবের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


স্পিকার বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কম্পিউটার ল্যাব চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শিক্ষা কল্যাণ ট্রাস্ট করেছেন। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এদিন উৎসব কমিটির আহবায়ক ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুপ্রিমকোর্টে বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ আসনের এমপি মাহবুব আলী।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মো. ছালেক মিয়া, উৎসব কমিটি সদস্য সচিব ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ জামাল মিয়া।
পরে বিদ্যালয়ের কীর্তিমান শিক্ষক, শিক্ষার্থী দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১১ জনকে দেয়া হয়েছে ‘শতবর্ষ সম্মাননা স্মারক’। এর আগে ‘স্বপ্নীল শতবর্ষ’ নামে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করে প্রধান অতিথি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


বিবার্তা/ছনি/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com