‘পরিচ্ছন্ন জীবন ও স্বচ্ছ নগর গড়তে যোগব্যায়াম ভুমিকা রাখবে’
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৫:০১
‘পরিচ্ছন্ন জীবন ও স্বচ্ছ নগর গড়তে যোগব্যায়াম ভুমিকা রাখবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, পরিচ্ছন্ন জীবন ও স্বচ্ছ নগর গড়তে মেডিটেশন ও যোগব্যায়াম গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে।


ডিএসসিসির উদ্যোগে সপ্তাহব্যাপী স্বচ্ছ ঢাকা কর্মসূচির অংশ হিসেবে বুধবার রাজধানীর রমনা পার্কে আয়োজিত যোগ ব্যায়াম ও ইয়োগা অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন একথা বলেন।


ইয়োগা ও মেডিটেশনের প্রতীকী অনুশীলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বলেন, স্বচ্ছ ঢাকা এবং সুস্থ দেহ গড়তে যোগ ব্যায়াম করুন। দেহ ও মনের সমন্বয় গড়তে যোগ ব্যায়ামের বিকল্প নেই।


ফেডারেশন অব ওয়াকার্স অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনের সভাপতি এ আর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিটিভির সাবেক মহাপরিচালক ম. হামিদ।


খোকন বলেন, যোগ ব্যায়াম হচ্ছে দেহ ও মনের মধ্যে সমন্বয় সাধন করার উত্তম মাধ্যম। আমাদের অতীত নিয়ে চিন্তা করলে যেমন কষ্ট হয়, তেমনি ভবিষ্যৎ নিয়ে ভাবলেও যন্ত্রণা দেয়। তাই আমরা বর্তমান এবং এই মুহূর্ত নিয়ে ভাবি। এতে আমাদের মানসিক ও আত্মিক শান্তি আসবে। যোগ ব্যায়ামের মাধ্যমে সর্বত্র শান্তি ছড়িয়ে দেবে।


তিনি বলেন, যোগ ব্যায়াম আমাদের মধ্যে শান্তি নিয়ে আসবে। শুধু স্বচ্ছ ঢাকা গড়লেই হবে না, সঙ্গে সঙ্গে সুস্থ মন গড়তে হবে। পাশাপাশি পরিচ্ছন্ন কাপড় পরিধান করতে হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com