স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন আসাদুজ্জামান নূর ও শাইখ সিরাজ
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ২০:৪৮
স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন আসাদুজ্জামান নূর ও শাইখ সিরাজ
মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (ফাইল ফটো)
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, চলতি বছরে স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ। শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন তিনি।


এর আগে গত ১৯ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় - ২০১৮ সালে স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ বিশিষ্ট ব্যক্তি মনোনীত হয়েছেন। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এই স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন বিশিষ্ট ওই ব্যক্তিবর্গ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার দেবেন। এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে সরকার ১৯৭৭ সাল থেকে প্রতিবছর এ পুরস্কার দিয়ে আসছে।


এবারের স্বাধীনতা পুরস্কারের জন্য অন্য মনোনীতরা হলেন কাজী জাকির হাসান (মরণোত্তর), এস এম এ রাশীদুল হাসান (মরণোত্তর), শঙ্করগোবিন্দ চৌধুরী (মরণোত্তর), এয়ার ভাইস মার্শাল (অব.) সুলতান মাহমুদ, এসিএসসি (বীরউত্তম) এম আব্দুর রহিম (মরণোত্তর), ভূপতিভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর), শহীদ লে. মো. আনোয়ারুল আজিম (মরণোত্তর), হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর), আমানুল্লাহ্ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর), মতিউর রহমান মল্লিক (মরণোত্তর), সার্জেন্ট জহুরুল হক (মরণোত্তর), আমজাদুল হক, অধ্যাপক ডা. এ কে এমডি আহসান আলী, অধ্যাপক এ কে আজাদ খান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও ড. মো. আব্দুল মজিদ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com