মাদকবিরোধী তথ্য অভিযান ১ মার্চ শুরু
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৪
মাদকবিরোধী তথ্য অভিযান ১ মার্চ শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাদকের বিস্তার রোধে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে বৃহস্পতিবার থেকে সারাদেশে মাদক বিরোধী ‘তথ্য অভিযান’ শুরু হতে যাচ্ছে। এর অংশ হিসেবে ১ মার্চ রাত ৮টা ৫০ মিনিটে ‘জীবনকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’- স্লোগান দেশের সব টিভি চ্যানেল ও রেডিওতে একযোগে প্রচার করা হবে।


তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সভাপতিত্বে সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।


তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক অপারেশন ও (গোয়েন্দা) এ মাদক বিরোধী তথ্য অভিযানের ফোকাল পয়েন্ট হিসেবে কাজ করবেন বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।


সভার সিদ্ধান্ত অনুযায়ী, মাদকের বিস্তার রোধে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে টিভি চ্যানেল সমূহে প্রচারের জন্য তৈরিকৃত দুইটি টেলিভিশন কমার্শিয়াল (টিভিসি, ১টা ৫৮ মিনিট ও ১টা ২৮ মিনিট) ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে। এ দু’টি টিভিসি একযোগে ১ মার্চ রাত ৮টা ৫০ মিনিটে বিটিভিসহ সকল টিভি চ্যানেল ও রেডিওতে প্রচার করা হবে।


১ মার্চের নির্ধারিত মাদক বিরোধী তথ্য অভিযান প্রচার উপলক্ষে এখন থেকে প্রমো প্রচারের জন্য সকল টিভি চ্যানেল ও রেডিওর প্রতি আহ্বান জানানো হয়েছে।


সভায় আরো সিদ্ধান্ত হয়, জেলা পর্যায়ে ১ মার্চ সকাল ১১টায় সকল জেলা তথ্য অফিসার মাদকের বিস্তার রোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্ব স্ব অফিসে প্রেস বিফিং এর আয়োজন করবেন। এছাড়া, জেলা তথ্য অফিসার ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর সরবরাহকৃত মাদক বিরোধী ফিলার জেলা, উপজেলা, ইউনিয়নের জনবহুল স্থানে প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com