‘পরিবহন সেক্টর ছাড়া অগ্রগতির চাকা ঘুরবে না’
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৪
‘পরিবহন সেক্টর ছাড়া অগ্রগতির চাকা ঘুরবে না’
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পরিবহন সেক্টর ছাড়া দেশের অগ্রগতির চাকা ঘুরবে না উল্লেখ করে নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন দেশে আগের চেয়ে দুর্ঘটনা ৪ ভাগ হ্রাস পেয়েছে। দুর্ঘটনা কমাতে সরকারের কর্মকাণ্ড, শ্রমিক ও মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি ইত্যাদি কারণেই দুর্ঘটনা কমানো সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।


শনিবার সন্ধ্যায় ঝিনাইদহ জেলা ট্রাক, ট্রাক্টর, কাভার্ড ভ্যান ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নব-নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মন্ত্রী বলেন, দেশ থেকে পেট্রোল বোমার রাজনীতি চিরতরে স্তব্ধ করতে পরিবহন শ্রমিকরা সহযোগিতা করেছে। সন্ত্রাস করে যারা ক্ষমতায় যেতে চেয়েছিল তাদের হাত থেকে দেশকে মুক্ত করা হয়েছে। এসময় তিনি শ্রমিকদের সাবধানে গাড়ি চালানোর উপদেশ দেন।


বিএনপি ২০১৪ সালের নির্বাচনে না এসে ভুল করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন এখনো তারা সেই ভুলের খেসারত দিচ্ছে। এবারের নির্বাচনেও যদি না আসে তাহলে তাদের নিবন্ধন বাতিল হবে বলেও জানিয়েছেন তিনি।


তিনি আরো বলেন, দুর্নীতি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার সাজা হয়েছে। এ মামলা করেছিল তত্বাবধায়ক সরকার। বিচারের রায় তো সরকার দেয় নি, আদালত দিয়েছেন। আদালত ঠিক করবে তার সাজা বহাল থাকবে, নাকি বাতিল হবে। বিএনপির নেতৃবৃন্দ অকারণে আওয়ামী লীগ সরকারকে দোষারোপ করছেন।


জেলা ট্রাক, ট্রাক্টর, কাভার্ড ভ্যান ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি দাউদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুর রহিম বকস্ দুদু, ঝিনাইদহ জেলা ট্রাক, ট্রাক্টর, কাভার্ড ভ্যান ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাগর, শ্রমিক নেতা সম্ভুনাথ চক্রবর্তী।


এর আগে ফিতা কেটে নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন মন্ত্রী। এসময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু, জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওয়ালিউর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/কোরবান/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com