আমাদের ডিউটি ২৪ ঘণ্টা : ডেপুটি স্পিকার
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৬:১৭
আমাদের ডিউটি ২৪ ঘণ্টা : ডেপুটি স্পিকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া ৩০০ জন সংসদ সদস্যের উদ্দেশে বলেছেন, ভুলে যাবেন না আমরা কিন্তু জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি। আমাদের ডিউটি কিন্তু ৯-৫টা নয়। আমাদের ডিউটি ২৪ ঘণ্টা। আর এই ২৪ ঘণ্টার মধ্যে সবচেয়ে মূল্যবান হলো সংসদ অধিবেশন। অথচ আপনাদের অনেককেই সংসদে দেখা যায় না।


সংসদে উপস্থিত হয়ে জনগণের কথা তুলে ধরার জন্য তিনি আহ্বান জানান তিনি।


মঙ্গলবার রাজধানীর আগাঁওস্থ আইসিটি টাওয়ারের মিলনায়তনে আমারএমপিডটকমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


এর আগে শম্পা রেজার সঞ্চালনায় আমারএমপিডটকমের উদ্বোধন ঘোষণা করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী ‍জুনাইদ আহমেদ পলক।


বক্তব্যর শুরুতে মো. ফজলে রাব্বি মিয়া বলেন, দেশরত্ন শেখ হাসিনা যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছিলেন তখন বিএনপির নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, ডিজিটাল বাংলাদেশ আবার কী!


খালেদা জিয়া অগ্নিকন্যা, যিনি আগুন দিয়ে মানুষ হত্যা করেন- এমন মন্তব্য করে ডেপুটি স্পিকার বলেন, একটা সমাবেশে বক্তব্য রেখেছিলেন খালেদা জিয়া। কিন্তু সেই বক্তব্য তিনি ঢাকা শহরের মানুষের দেখা ও শোনানোর জন্য বিভিন্ন স্থানে ডিজিটাল পদ্ধতি প্রয়োগ করেছিলেন। এই ডিজিটাল পদ্ধতিটা ছিল প্রধানমন্ত্রীর সৃষ্টি করা।


ফজলে রাব্বি মিয়া বলেন, ‘পৃথিবীর ১৭৩টি দেশের সব প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা সততায় তৃতীয়। আর কর্ম দক্ষতার দিক থেকে চতুর্থ।’


আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে ডেপুটি স্পিকার বলেন, ২০১৮ সালের শেষে বা ২০১৯ সালের জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি যাই বলুক না কেন, তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করতেই হবে। আর এই নির্বাচন প্রধানমন্ত্রীর নেতৃত্বেই হবে। আবারো একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন জনগণকে উপহার দেবেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, জয় তথ্যপ্রযুক্তির মাধ্যমে দেশকে অনেক ‍দূর এগিয়ে নিয়ে গেছেন। আর এতে সহযোগিতা করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তরুণদের নেতৃত্বে তথ্যপ্রযুক্তির মাধ্যমে দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন প্রধান অতিথি।


আমাদের দেশ একটি গণতান্ত্রিক ও অসম্প্রদায়িক দেশ। যাতে সেই দেশে অগণতান্ত্রিক কোনো সরকার আসতে না পারে, সেই লক্ষ্যে আমারএমপিডটকমের সংশ্লিষ্টদের কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমারএমপিডটকম একটি স্বেচ্ছাসেবি সামাজিক সংগঠন। এটা এক বছরেরও কম সময়ে অনেক দূর এগিয়ে গেছে। এটাকে আরো অনেক দৃশ্যমান করতে হবে। এটার মাধ্যমে আপনাদের সত্য ঘটনা তুলে ধরতে হবে। সততা ও নিষ্ঠার মাধ্যমে দায়িত্ব পালন করতে হবে। তাহলে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব হবে।


অনুষ্ঠানে বেশ কয়েকজন দর্শক উপস্থিত সংসদ সদস্যদের কাছে সরাসরি প্রশ্ন করেন। পরে সংশ্লিষ্ট সংসদ সদস্যরা ওই সব প্রশ্নের উত্তর দেন।


শুভেচ্ছা বক্তব্য দেন আমারএমপিডটকমের সাধারণ সম্পাদক ইফতেখার মোহাম্মদ।


এ সময় উপস্থিত ছিলেন সারাদেশ থেকে আগত সংসদ সদস্যরা এবং আমারএমপিডটকমের অ্যাম্বাসেডররা।


বিবার্তা/উজ্জ্বল/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com