প্রণব মুখার্জি ঢাকায়
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:৫৮
প্রণব মুখার্জি ঢাকায়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাঁচ দিনের সফরে বাংলাদেশে এসেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। রবিবার বিকেল সাড়ে ৪টায় জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এছাড়া তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।


বাংলাদেশের মাটিতে পা রেখেই সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান প্রণব। এসময় তিনি বলেন, আমি কয়েকদিন বাংলাদেশে আছি, অনেকের সঙ্গে দেখা হবে, কথা হবে। এ সফরে কন্যা শর্মিষ্ঠা মুখার্জিকেও সঙ্গী করেছেন তিনি।


জানা গেছে, সফরকালে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে যোগ দেয়া ছাড়াও রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন প্রণব। এছাড়া তাকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি দেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।


বিমানবন্দর থেকে প্রণব মুখার্জিকে নিয়ে সরাসরি রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পৌঁছেছে সরকারী প্রটোকল। পাঁচ দিনের এ সফরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মৃতি জাদুঘর পরিদর্শন করার কথা রয়েছে তার। আজ রাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের আয়োজনে নৈশভোজে অংশ নিয়ে আগামীকাল বাংলা একাডেমিতে 'বিশ্বমানব হবি যদি কায়মনে বাঙালি হ' শীর্ষক আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে যোগ দেবেন প্রণব।


উল্লেখ্য, ১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ভারতের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। এরপর প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্ব পালন করেন ২০০৪ থেকে ২০০৬ পর্যন্ত। অতঃপর আবারো অর্থমন্ত্রীর দায়িত্ব পান ২০০৯ সালে। সবশেষে ২০১২ সালে রাষ্ট্রপতির দায়িত্ব নিয়ে উপমহাদেশের ভূ-রাজনীতিতে অনন্য উচ্চতায় উন্নীত হন প্রণব মুখার্জি।


বিবার্তা/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com