অবশেষে ঢাকা ছাড়লেন সাদ
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৫:১২
অবশেষে ঢাকা ছাড়লেন সাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টঙ্গিতে শুরু হওয়া বিশ্ব ইজতেমায় অংশ না নিয়েই ঢাকা ত্যাগ করেছেন ভারতের দিল্লি থেকে আসা মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভী। শনিবার দুপুরে রাজধানীর কাকরাইল মসজিদ থেকে তিনি পুলিশি পাহারায় হযরত শাহজালাল বিমানবন্দনে যান। পরে সেখান থেকে দুপুর পৌনে ১২টায় জেড এয়ারওয়েজের একটি বিমানে বিমানবন্দর ত্যাগ করেন।


এ তথ্য নিশ্চিত করে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মইনুল ইসলাম বলেন, মাওলানা সাদ ও তার সফর সঙ্গীদের পর্যপ্ত নিরাপত্তা দিয়ে বিমানবন্দরে পৌঁছিয়ে দেয়া হয়েছে।


এর আগে গত বুধবার দুপুরে বিশ্ব ইজতেমায় যোগ দিতে বাংলাদেশে আসেন তাবলিগ জামায়াতের শুরা সদস্য মাওলানা মোহাম্মদ সাদ। তবে তার আগমনের খবর পেয়ে তাবলিগ জামাতের একাংশ বিমানবন্দর এলাকায় অবস্থান নেয়। পরবর্তীতে তারা টঙ্গি-বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় দীর্ঘ যানজটের সৃস্টি হয়। ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।


পবরর্তীতে তাকে কয়েক ঘন্টা বিমানবন্দরে রাখার পর ওই দিন বিকালে পুলিশি পাহারায় রাজধানীর কাকরাইল মসজিদে নিয়ে আসা হয়। এ সময় বিক্ষোভকারীরা কাকরাইল মসজিদের পাশে অবস্থান নিতে চাইলে পুলিশ বাধা দেয়। রাতভর পুলিশি পাহারায় রেখে পরদিন বৃহস্পতিবার দুপুরে তাবলিগের দু’পক্ষের সাথে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ওই বৈঠকেই সিদ্ধান্ত নেয়া হয় এবারের ইজতেমায় অংশ নিতে পারবেন না মাওলানা সাদ।


বৈঠকে বাংলাদেশের তাবলিগের শুরা সদস্য মাওলানা সৈয়দ ওয়াসিফ ও কওমী মাদরাসা বোর্ডের (বেফাক) সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী উপস্থিত ছিলেন।


বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, মোনাজাত পরিচালনা কে করবে সেটা তাবলিগ জামাতের শুরা সদস্যরাই নির্ধারণ করবেন। কাল থেকে কেউ প্রতিরোধ করবেন না। সাদ সুবিধামতো সময়ে ভারতে ফিরে যাবেন।


সেসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানিয়েছিলেন, মাওলানা সাদ যে ক’দিন বাংলাদেশে থাকবেন, কাকরাইল মসজিদেই থাকবেন বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।


বিবার্তা/খলিল/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com