সওজ’র ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবি
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৫:৩৮
সওজ’র ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক ও জনপদের (সওজ) প্রায় সাড়ে ৭ হাজার ওয়ার্কচার্জড কর্মচারীর চাকরি নিয়মিত করার দাবিতে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন। এতে বিপুলসংখ্যক কর্মচারী অংশ নেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ওয়ার্কচার্জড কর্মচারীরা ৬০ বছর পর্যন্ত চাকরি করলেও শূন্যহাতে অবসরে যেতে হয়। আবার অনেকে লাগাতার ২৮ বছর চাকরি করে মৃত্যুবরণ করলেও সেই কর্মচারীর পরিবার কোনো বা ভাতা পায় না। যার কারণে তার পরিবার অসহায় পড়ে।


বক্তারা বলেন, ৩য় ও ৪র্থ কর্মচারীদের রাজস্ব খাতভুক্ত মঞ্জুরিকৃত পদের সংখ্যা ৭৮৩৬টির মধ্যে ৭০০০টি পদই দীর্ঘদির ধরে শূন্য। এই শূন্যপদে ওয়ার্কচার্জড ও মাস্টার রোলভুক্ত কর্মচারীদের নিয়োগ দিয়ে চাকরি নিয়মিত করা হচ্ছে না। অথচ সওজ অধিদপ্তরের বর্তমানে চলমান ২২ হাজার কি.মি সড়ক নির্মাণ, রক্ষণাবেক্ষণ, ফেরি পরিচালনা, সহস্রাধিক গাড়ি চলাচল, মেরামত ও রক্ষণাবেক্ষণ এই অধিদপ্তরে কর্মরত ওয়ার্কচার্জড কর্মচারীরাই করে থাকেন।


সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া দুলালের সভাপতিত্বে কামাল উদ্দিন খন্দকারের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন, শ্রমিক নেতা নুরুল আমিন, আবু তাহের, বেলায়েত হোসেন, মো. শাহ আলম, সেকেন্দার আলী, সাইফুল ইসলাম প্রমুখ।


মাবববন্ধন শেষে শ্রমিক নেতৃবৃন্দ বিভিন্ন দাবি নিয়ে যোগাযোগ সচিবের কাছে স্মারক লিপি দেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com