বাংলাদেশ ব্যাংকে ফের অগ্নিকাণ্ড
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৭, ১৮:২৫
বাংলাদেশ ব্যাংকে ফের অগ্নিকাণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মতিঝিলে বাংলাদেশের ব্যাংক ভবনে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


সোমবার বিকাল ৫টা ৫৬ মিনিটের সময় এ অগ্নিকোণ্ডের ঘটনা ঘটে। সন্ধ্যা সোয়া ৬টার দিকে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বাংলাদেশে ব্যাংকে অগ্নিকাণ্ডের ঘটনায় পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট রওয়ানা দিয়েছিল। কিন্তু ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভেগেছে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে হয়েছে তা জানাতে পারেননি তিনি।


জানা গেছে, ব্যাংকের ৩০ তলা ভবনের ১৮তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বড় কিছু ঘটার আগেই ফায়ার সার্ভিসের নিয়মিত টহলরত একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণেও এনেছে।


এ প্রসঙ্গেবাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, লিফট মেরামতের সময় ৩০তলা ভবনের ১৮ তলায় কাগজ থেকে আগুন লাগে। তবে ভবনের কোনো কক্ষে আগুন লাগেনি, কোনো ক্ষয়ক্ষতিও হয়নি। কারণ, আগুন তারা নিজেরাই নিভিয়ে ফেলে।


প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসের শেষে দিকে বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই সময় ব্যাংকের ১৩তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিরে ১২ টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার খবর শুনে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ ব্যাংকটি উর্ধ্বতন কর্মকর্তারা।


বিবার্তা/খলিল/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com