জামায়াতের হরতালেও রাজধানীতে চিরচেনা যানজট
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১৪:২৬
জামায়াতের হরতালেও রাজধানীতে চিরচেনা যানজট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দলের শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে বাংলাদেশ জামায়াত ইসলামীর ডাকা হরতালে সাড়া দেখা যায়নি রাজধানীর কোথাও। হরতালে যানবাহন শূন্যতা ও পিকেটিংয়ের বদলে ঢাকার প্রতিটি পয়েন্টে বড় ধরনের জ্যাম দেখা গেছে।


বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন শ্রেণিপ্রেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে হরতালকে কোনো পাত্তাই দিচ্ছে না রাজধানীর বাসিন্দারা।


মোহাম্মপুরের বাসিন্দা অপু জানান, তার অফিস কারাওয়ানবাজার এলাকায়। প্রতিদিনের মত আজও তিনি অফিস করছেন। অফিসে আসতে কোনো সমস্যা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, রাতে ভাবছিলাম গাড়ি পাবো না, কিন্তু সকালে রাস্তায় বের হয়ে দেখি উল্টো চিত্র। অন্য দিনের মত আজও রাস্তায় যানজট ছিল।


মগবাজারের বাসিন্দা আবুল খায়ের জানান, তিনি রাজধানীর মহাখালী এলাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। সকালে যথা সময়ে তিনি অফিসে গেছেন। প্রতিদিনের মত আজও রাস্তায় যানজট রয়েছে জানিয়ে তিনি বলেন, অফিসে আসার সময় মনেই হয়নি আজ হরতাল।


গত সোমবার জামায়াতের আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আট নেতাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের রিমান্ডে নেয়া হয়। এর প্রতিবাদে ওই দিন সন্ধ্যায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের আহ্বান করে দলটি। তবে হরতাল আহ্বান করলেও আজ সকাল থেকে রাজধানীর কোথাও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের মিছিল, মিটিং বা পিকেটিং করতে দেখা যায়নি।


এদিকে, সকাল থেকে বেলা ১টা পর্যন্ত রাজধানীর ফার্মগেট, কারওয়ানবাজার, মোহাম্মদপুর, শ্যামলী, মহাখালী, শাহবাগ, পল্টন, মগবাজার, বাংলা মটরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ওইসব এলাকায় অবস্থিত প্রতিটি সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবাকেন্দ্র, বিপণী বিতান, কাঁচা বাজার ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর লেনদেন অন্যান্য দিনের মতোই স্বাভাবিক।


এছাড়া ওইসব এলাকায় রয়েছে যানজটও। দুপুর ১২টার দিকে ফার্মগেট এলাকায় রহমত আলী নামের এক বাসচালক বলেন, সকাল থেকে তিনি বাস চালাচ্ছেন। এখনো কোথাও সমস্যা হয়নি।


এদিকে হরতালে নাশকতা এড়াতে রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টসহ বিভিন্নস্থানে পুলিশের টহলে দেখা গেছে।


এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ কমিশনার মো. ইউসূফ আলী বলেন, হরতালের কোনো প্রভাব রাজধানীতে পড়েনি। কোথাও কোনো ধরনের মিছিল বা পিকেটিং করার খবর আমরা পাইনি। তবে যে কোনো ধরনের নাশকতা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com