ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন চায় উর্দুভাষীরা
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৭:৫৩
ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন চায় উর্দুভাষীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি উর্দুভাষীদের ৪ টি ক্যাম্পে ডিএনসিসির চালানো উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসন করতে হবে। পুনর্বাসন ছাড়া কোনোভাবেই ক্যাম্প উচ্ছেদ চলবে না ।


শনিবার বিকেলে রাজধানীর মিরপুরে উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট’র শাখা ও ইউনিট কমিটি আয়োজিত এক গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইউএসপিওয়াইআরএম কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদাকাত খান ফাক্কু এসব কথা বলেন।


সাদাকাত খান বলেন, পুনর্বাসন ছাড়াই ২৫০টি পরিবারকে উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। সেই ক্যাম্পগুলোর উর্দুভাষীরা আজও খোলা আকাশের নিচে অমানবিক জিবনযাপন করছেন। তাদের দ্রুত পুনর্বাসন করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। এবং পুনর্বাসন ছাড়া যেন কোনো ক্যাম্প উচ্ছেদ করা না হয় সেজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন উর্দুভাষীদের এই নেতা।


কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু বলেন, আমরা কেউ নিজের ইচ্ছায় ক্যাম্পে থাকছি না। কোনো মানুষ এরকম জিবন চায় না। উর্দুভাষীদের পুনর্বাসন করে দিলে আমরা নিজেরাই ক্যাম্পের জায়গা ছেড়ে দেবো। কিন্তু যদি পুনর্বাসন ছাড়া আমাদের উচ্ছেদের চেষ্টা করা হয় তাহলে আমরা রুখে দাড়াবো।



উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউএসপিওয়াইআরএম) মিরপুর-১০’র শাখা কমিটির সভাপতি মো. জামিলের সভাপতিত্বে গণসমাবেশে আরো বক্তব্য দেন, কমিটির প্রধান উপদেষ্টা আশরাফুল হক বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, সহ-সম্পাদক মোস্তাক হোসেন ছোটে, সাংগঠনিক সমপাদক মো. শাকিল ও মনজুর রেজা খান, প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদক মো. ইমরান খান, উর্দুভাষী ছাত্র আন্দোলনের সভাপতি ফাহিম হোসেন, সহ-সভাপিতি আরশাদ আলম নয়ন, মো. মুন্না, মো. বেচু, মো. সাদ্দাম, নাদের ইসলাম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com