মঙ্গলবার রাজধানীতে বন্ধ থাকবে যে সব রাস্তা
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৪:৪১
মঙ্গলবার রাজধানীতে বন্ধ থাকবে যে সব রাস্তা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী মঙ্গলবার ধানমণ্ডি ৩২ ও বনানী কবরস্থান কেন্দ্রিক যে সব রাস্তা বন্ধ থাকবে এবং কোথায় পার্কিং করা যাবে এবং কোথায় যাবে না, সে বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


রবিবার সকাল সাড়ে ১১টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির নিরাপত্তা ব্যবস্থা তদারকি শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান তিনি।


এ সময় ধানমণ্ডি ৩২ নম্বরে গমনাগমনের পথ সম্পর্কে কমিশনার বলেন, ভিভিআইপি, ভিআইপি এবং উধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ মানিক মিয়া এভিনিউ- মিরপুর রোড-ধানমণ্ডি ২৭নং ক্রসিং-মেট্রো শপিং মল ডানে মোড়- ধানমণ্ডি ৩২ নং পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে এবং একই পথে বের হয়ে যাবেন। অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমণ্ডি ৩২ নং এর পূর্ব প্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম প্রান্ত দিয়ে বের হয়ে যাবেন। নির্ধারিত স্থান ছাড়া পার্কিং করা যাবে না।


যানবাহন চলাচল ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, সোনারগাঁও ক্রসিং হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। আবার সিটি কলেজ হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধানমণ্ডি ২৭ নং হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। রাসেল স্কয়ার হতে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার পার্কিং নিষিদ্ধ থাকবে।


ট্রাফিক দক্ষিণ বিভাগ কর্তৃক প্রণীত স্কেচম্যাপ মোতাবেক জনসাধারণকে চলাচলের জন্য অনুরোধ করা হয়েছে।


সর্বসাধারণের চলাচল ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, সর্বসাধারণের জন্য ধানমণ্ডি ৩২নং-এ গমনাগমন একমুখী হবে। পূর্ব দিক দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম দিক দিয়ে প্রস্থান করবেন। দ্রুততম সময়ে শ্রদ্ধাজ্ঞাপন করে অন্যকে সুযোগ দিতে হবে।


এদিকে রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে ঢাকার বনানীস্থ কবরস্থান পর্যন্ত গমনাগমনে রোড প্রটেকশন ও ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়েছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিগণ ধানমণ্ডি ৩২নং ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে।


বিবার্তা/খলিল/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com