‘শোক দিবসে ধানমন্ডি ৩২-এ বিশেষ নিরাপত্তা’
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৪:০৪
‘শোক দিবসে ধানমন্ডি ৩২-এ বিশেষ নিরাপত্তা’
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে ধানমন্ডি ৩২-এ সর্বস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


রবিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি ৩২ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন তিনি।


ডিএমপি কামিশনার বলেন, জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২-এ মানুষের ঢল নামে। এখানে সকাল ৬টার দিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানাতে আসবেন। এরপর পর্যাক্রমে স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী, সংসদ সদস্য, সামরিক ও বেসারিক কর্মকর্তারা শ্রদ্ধা জানাবেন। এছাড়াও কুটনীতিকরাও শ্রদ্ধা জানতে আসবেন। তাই পোশাকে ও সাদা পোশাকে পুলিশ, র‌্যাব সদস্যরা মাঠে কাজ করবে।


নগর জুড়ে কয়েক স্থরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে আছাদুজ্জামান বলেন, নিরাপত্তার স্বার্থে ডগস্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট, সোয়াট টিম সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষকে


কমিশনার বলেন, পুরো ধানমন্ডি ৩২ এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। চেকপোস্ট ও আর্চওয়ে পেরিয়ে সকলকে যেতে হবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। নিরাপত্তার স্বার্থে ট্রলি ব্যাগ, হাতব্যাগ, ভ্যানিটি ব্যাগ, দিয়াশলাই, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি নিষিদ্ধ থাকবে। কেউ এসব নিয়ে প্রবেশ করতে পারবেন না। বিষয়টি সম্পর্কে সর্বসাধারণকে সজাগ থাকার অনুরোধ জানান তিনি।


পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা বলেন, শোক দিবসে নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রয়োজেন ধানমন্ডি ৩২ এর আশপাশ এলাকার বাসাবাড়ি, মেস, ছাত্রাবাস, হোটেল, রেস্টুরেন্ট ও দোকানে প্রয়োজনে তল্লাশি চালাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, সুনির্দিষ্ট কোনো ঝুঁকি নেই। পরিস্থিতি বুঝে, প্রয়োজন ও বাস্তবতার নিরীখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/খলিল/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com