পত্রিকার বিক্রি নেমেছে অর্ধেকে, ভরসা অনলাইনে
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৩:০৪
পত্রিকার বিক্রি নেমেছে অর্ধেকে, ভরসা অনলাইনে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনার প্রভাবে দেশব্যাপী নানান সতকর্তা মধ্যে কমেছে ছাপানো পত্রিকার বিক্রি। মঙ্গলবার (২৫ মার্চ) সংবাদপত্রের বিক্রি গত ৮ মার্চের আগের তুলনায় ৬০ শতাংশ কমেছে বলে জানিয়েছে হকার্স ইউনিয়ন। ছাপানো সংবাদপত্রের বদলে ইন্টারনেট সংবাদপত্রের উপরই নির্ভর করছেন দেশবাসী।


সূত্র মতে, গত ১৫ দিন ধরে সংবাদপত্রের চাহিদা একটু একটু করে কমছে। অন্যদিকে রাজধানীর বাইরের বেশ কিছু পত্রিকা ঘোষণা দিয়েই ছাপানো বন্ধ করে দিয়েছে।


বিশ্বে মহামারী আকার ধারণ করা কোভিড-১৯ রোগী গত ৮ মার্চ প্রথম বাংলাদেশে ধরা পড়ে। তারপর থেকে সংক্রমণ প্রতিরোধে মানুষের পারস্পরিক সংস্পর্শ এড়িয়ে চলা শুরু হয়।


সংক্রমণ এড়াতে নগদ টাকা, মোবাইল হ্যান্ডসেট, ভাড়ায় চালিত মোটরসাইকেলে গণভাবে ব্যবহৃত হেলমেট, পত্রিকা ধরতে এখন সতর্কতা অবলম্বন করছে মানুষ।


ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির মহাব্যবস্থাপক মোবারক হোসেন টুটুল গণমাধ্যমকে বলেন, বাংলাদেশে করোনাভাইরাসের রোগী শনাক্ত হওয়ার পর থেকে একটু একটু করে কমতে শুরু করে সংবাদপত্রের গ্রাহক। সর্বশেষ গত ৩/৪ দিনে বেশি পরিমাণে কমেছে। বলতে গেলে গত ১৫ দিনে ঢাকায় পত্রিকার বিক্রি ৫০ শতাংশ কমে গেছে।


ঢাকায় ৬৩টি কেন্দ্র থেকে প্রতিদিন বিতরণ করা হয় সংবাদপত্র। প্রায় ৫০ হাজার মানুষ দুই সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় পত্রিকা বিতরণের কাজে যুক্ত বলে হকার্স ইউনিয়ন জানিয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com