পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৭
পররাষ্ট্রমন্ত্রী সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন সম্পাদিত ‘‘ভাষণসমগ্র, শেখ মুজিবুর রহমান’’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে তার কার্যালয়ে তিনি বইটির মোড়ক উন্মোচন করেন।


বইটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ১৯৫৫ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ১১৮টি ভাষণ লিপিবদ্ধ করা হয়েছে। বইটির ভূমিকা লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারুলিপি প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রকাশক হুমায়ুন কবির।


বইটির ভূমিকাতে শেখ হাসিনা উল্লেখ করেন, বিশ্বের বিখ্যাত যত ভাষণ বিশ্বনেতারা দিয়েছেন, সবই ছিল লিখিত, পূর্ব প্রস্তুতকৃত ভাষণ। আর ৭ মার্চের ভাষণসহ বঙ্গবন্ধুর সকল ভাষণই ছিল সম্পূর্ণ স্বতঃস্ফূর্ত, উপস্থিত বক্তৃতা। তাঁর ভাষণ ছিল একজন নেতার দীর্ঘ সংগ্রামের অভিজ্ঞতা ও আগামী দিনের কর্মপরিকল্পনা। একটা যুদ্ধের প্রস্তুতি, যে যুদ্ধ এনে দিয়েছে বিজয়। বিজয়ের রূপরেখা ছিল এসব বক্তৃতায়, যা সাত কোটি মানুষকে উদ্বুদ্ধ করেছিল।


ড. মোমেন রচিত অন্যান্য গ্রন্থের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু ও বাংলাদেশ, টেকসই উন্নয়নের পথে অভিযাত্রা, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা, বাংলাদেশের স্বাধীনতা: প্রত্যাশা ও প্রাপ্তি এবং বাংলাদেশ মার্চিং ফরোয়ার্ড।-বাসস


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com