নিখোঁজের দেড় বছর পর বাড়ি ফিরলেন র‌্যাবের সাবেক অধিনায়ক
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৬
নিখোঁজের দেড় বছর পর বাড়ি ফিরলেন র‌্যাবের সাবেক অধিনায়ক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিখোঁজের প্রায় দেড় বছর পর নিজ বাড়িতে ফিরে এসেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি ব্যাটালিয়নের সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল (চাকরিচ্যুত) হাসিনুর রহমান।


শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি রাজধানীর পল্লবীর ডিওএইচএসে বাসায় ফেরেন।


এ তথ্য জানিয়েছেন হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার। তিনি জানান, হাসিনুর গতরাত সাড়ে ১২টার দিকে বাসায় এসেছে। এতোদিন কোথায় ছিল, না ছিল এসব বিষয় এখনো তিনি শোনেননি। এর বেশি বলতে চাননি হাসিনুরের স্ত্রী।


২০১৮ সালের ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় হাসিনুরকে। তিনি র‌্যাব-৭ এর সাবেক কমান্ডিং অফিসার ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। তিনি এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশকিছু দিন দায়িত্ব পালন করেন তিনি।


গত বছরের ৯ আগস্ট হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছিলেন, হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়টি নলেজে আছে। এ বিষয়ে আমরা কাজ করছি। আমাদের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ রয়েছে। হাসিনুর রহমানের নিখোঁজ হওয়ার বিষয়ে কারো কাছে কোনো তথ্য থাকলে তা র‌্যাবকে জানাতে অনুরোধ করেছিলেন তিনি।


জানা যায়, ২০০৯ সালের অক্টোবরে হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক ও হিযবুত তাহরীরের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন গ্রেফতার হন। তার জবানবন্দি থেকেই হাসিনুর রহমানের জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া যায়। তখন হাসিনুর রহমান র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com