মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ২২:১৯
মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে স্কাউটদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।


সোমবার (২০ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৯ম জাতীয় কাব ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।


তিনি বলেন, আমি আশা করি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে ও ধর্মান্ধতা রোধসহ সামাজিক জনসচেতনতা সৃষ্টিতে স্কাউটরা বরাবরের মতো নিজেদের সক্রিয় রাখবে।


স্কাউটরাই আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দেবে জানিয়ে রাষ্ট্রপতি বলেন, তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, ধর্মনিরপেক্ষ উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে। কারণ স্কাউটিং একজন শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হাতে কলমে শিক্ষা দেয়।


তিনি বলেন, স্কাউটিংকে দেশসেবা ও মানবিক কল্যাণে কাজে লাগাতে হবে। স্কাউটিংয়ের শিক্ষা ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলিত করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে।’


আবদুল হামিদ বলেন, সরকার টেকসই উন্নয়ন অভিষ্ট-২০৩০ অর্জন এবং ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার উদ্দেশ্যে ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও বদ্বীপ পরিকল্পনা-২১০০ গ্রহণ করেছে।


ক্যাম্পুরীতে নৌ, বিমান ও রেলওয়ে এবং প্রতিটি উপজেলার সব স্কুলের কমিউনিটি ভিত্তিক ইউনিটের প্রায় ৯ হাজার কাব স্কাউট অংশ নেয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com