আপিল বিভাগের সিদ্ধান্ত মেনে নেবে কমিশন: ইসি সচিব
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৮:২৫
আপিল বিভাগের সিদ্ধান্ত মেনে নেবে কমিশন: ইসি সচিব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনে আপিল বিভাগে করা আবেদনের প্রেক্ষিতে যে রায় আসবে কমিশন তা মেনে নেবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর।


বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান ইসি সচিব।


তিনি বলেন, ‘আদালতের প্রতি সব সময় আমাদের শ্রদ্ধা রয়েছে। যেকোনো আইনের ব্যাখ্যা বা প্রশাসনিক কোনো কাজ যদি সিদ্ধান্ত নেয়ার পরে সেটাকে পরিবর্তন করে দেয়ার ক্ষমতা আদালতের আছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সর্বোচ্চ আদালত। সেখান থেকে যদি অন্য কোনো সিদ্ধান্ত আসে, সেটা অবশ্যই কমিশনের মেনে নিতে হবে।’


নির্বাচন কমিশনর সচিব মো. আলমগীর বলেন, ‘আমরা আশা করব হাইকোর্ট যেসকল যুক্তিতর্কের ভিত্তিতে সিদ্ধান্ত দিয়েছিলো, সুপ্রিম কোর্টেও যারা শুনানি দেবেন তারা নিশ্চয়ই যুক্তি শুনবেন, তারপরও তারা যে সিদ্ধান্ত দেবেন সেটাই কমিশনকে সবসময় মেনে নিতে হবে।’


৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট সামনে রেখে প্রার্থীরা প্রচার চালিয়ে যাচ্ছেন। কিন্তু ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা থাকায় ভোটের তারিখ পরিবর্তনের জন্য হাইকোর্টে রিট আবেদন করেছিলেন আইনজীবী অশোক কুমার ঘোষ।


বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৪ জানুয়ারি) সেই আবেদন সরাসরি খারিজ করে দিলে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আপিল বিভাগে আসেন অশোক কুমার ঘোষ।


বিবার্তা/এসএ/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com