বাংলাদেশ কোস্ট গার্ড ডিজির সাথে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সাক্ষাত
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ২১:৫৬
বাংলাদেশ কোস্ট গার্ড ডিজির সাথে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সাক্ষাত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক কমডোর এম শাহজাহানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন তুরস্ক কোস্ট গার্ড প্রধান আহমেদ কেনদির।


বুধবার (৪ ডিসেম্বর) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরে গিয়ে সৌজন্য সাক্ষাত করেছেন তিনি।


এর আগে মঙ্গলবার (৩ ডিসেম্বর) চার দিনের সরকারি সফরে বাংলাদেশে আসেন আহমেদ কেনদির। সফরসঙ্গী স্ত্রী ও আরো তিনজনকে নিয়ে গতকাল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম শাহজাহান তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। সফরকালে তিনি বাংলাদেশ ও তুরস্ক কোস্ট গার্ডের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নিবেন।


এ ধারাবাহিকতায় বুধবার তুরস্ক কোস্ট গার্ড প্রধান স্বস্ত্রীক, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি মেমোরিয়াল পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরে আগমন করলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালকের সঙ্গে সৌজন্য সাক্ষাত এবং দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করেন।


সাক্ষাতকালে তুরস্ক কোস্ট গার্ড প্রধান, বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালকের সাথে কুশল বিনিময় করেন। এসময় উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়।


এছাড়াও তুরস্ক কোস্ট গার্ড প্রধানের স্ত্রী সভানেত্রী বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ (সিজিএফডব্লিউএ) বেগম ফারজানা কবিরের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সফরকালে তুরস্ক কোস্ট গার্ড প্রধান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।


এছাড়াও তুরস্ক কোস্ট গার্ড প্রধানের স্ত্রী সভানেত্রী বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ (বিএনএফডব্লিউএ) এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। সফরকালে তিনি স্বস্ত্রীক সাভারে অবস্থিত বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ ও গার্মেন্টস শিল্প, সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এবং পানাম নগর পরিদর্শন করবেন। দুই দেশের দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের এই সফর অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।


বিবার্তা/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com