পেঁয়াজের ‘ডাবল সেঞ্চুরি’
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৩:১৮
পেঁয়াজের ‘ডাবল সেঞ্চুরি’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকারি নানা উদ্যোগেও কমছে না নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটির দাম। এতে ভোগান্তিতে পড়েছে স্বল্পআয়ের মানুষ। অবস্থা এমন যে, বাজার থেকে শুরু করে অফিস-আদালত সব জায়গায় এখন আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে ‘পেঁয়াজ’।


ঢাকার পাড়া-মহল্লার বাজার ও মুদি দোকানগুলোতে প্রতিকেজি দেশি পেঁয়াজ ১৭০ টাকা থেকে ১৮০ টাকায় বিক্রি হলেও আজ কোথাও কোথাও তা ২০০ টাকা দাম চাওয়া হচ্ছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার পরিদর্শনে গিয়ে এমন দৃশ্য দেখা মিলেছে।


ক্রেতাদের প্রশ্ন, আর কত বাড়বে পেঁয়াজের দাম। দাম এত বাড়ার কারণ কী? বিক্রেতাদের জবাব, বেশি দাম দিয়ে কেনা বলেই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। কিন্তু এর দাম নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রীর আশ্বাস পেলেও বাস্তবে তার কোনো প্রয়োগ দেখা যাচ্ছে না।


গতকাল বুধবার বিকেলে মিরপুরের পীরেরবাগ কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, দেশি ক্রস জাতের পেঁয়াজ ১৭০ টাকা কেজি বিক্রি হলেও বাছাই করা ভালো মানের পেঁয়াজের দাম চাওয়া হয় প্রতিকেজি ২০০ টাকা।


কারওয়ান বাজারের এক মুদি দোকানি বলেন, দাম বাড়ার কারণে পেঁয়াজ বিক্রিও কমে গেছে। আগে দিনে ২০ কেজির মতো বিক্রি হলেও এখন ৭ কেজি পেঁয়াজও বিক্রি হয় না। তিনি বলেন, বেশি দামে কেনা বলেই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।


জানা গেছে, সর্বশেষ পেঁয়াজের দাম বেড়েছে ঘূর্ণিঝড় বুলবুলকে ঘিরে। গত শনিবার বুলবুল আঘাত হানার একদিন আগে থেকে নতুন করে বাড়তে থাকে দাম।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com