‘হাইকোর্টের কোনো বিচারপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি’
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৯:১২
‘হাইকোর্টের কোনো বিচারপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হাইকোর্টের কোনো বিচারপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।


তিনি বলেন, আইন ও বিচার বিভাগে হাইকোর্টের কোনো বিচারপতির বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায়নি।


অপর এক প্রশ্নে হারুনুর রশীদ জানতে চান, সংবিধানের ৯৫ অনুচ্ছেদ অনুযায়ী সুপ্রিমকোর্টের বিচারপতি নিয়োগে আইনে প্রণয়নের কথা বলা আছে। সংবিধানের এই বিধান বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করা হবে কিনা?


জবাবে আইনমন্ত্রী বলেন, বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ের নীতি নির্ধারণ সংক্রান্ত বিষয়। তবে আপাতত এ বিষয়ে কোনও পরিকল্পনা নেই।


আনিসুল হক বলেন, দেশে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইনে তিন হাজার ১০৩টি মামলা বিচারাধীন আছে। এরমধ্যে ঢাকায় বিচারাধীন মামলার সংখ্যা এক হাজার ৯৮৯টি।


বৃহস্পতিবার (৭ নভেম্বর) স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল সোয়া চারটার পর সংসদের অধিবেশন শুরু হয়। প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদলের মৃত্যুতে সংসদের অন্যান্য কার্যক্রম মুলতবি করা হয়।


এদিকে জাতীয় সংসদে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, বর্তমান সরকারের দুই মেয়াদে এখন পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জন কর্মকর্তা-কর্মচারীকে সরকারি চাকরি দেয়া হয়েছে।


মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু জানিয়েছেন, ২০১৮-১৯ অর্থবছরে ঢাকা চিড়িয়াখানার পশু-পাখির খাবার কেনার জন্য বরাদ্দ ছিল ৮ কোটি টাকা। এর মধ্যে ব্যয় হয়েছে ৭ কোটি ৯৯ লাখ টাকা। চলতি অর্থবছরে এই খাতে বরাদ্দ আছে ৮ কোটি ৫০ লাখ টাকা। এর মধ্যে এখন পর্যন্ত ব্যয় হয়েছে ২ কোটি ৫৫ লাখ টাকা।


আশরাফ খান খসরু আরো জানিয়েছে, দেশে মাছের চাহিদা মাথাপিছু ৬০ গ্রাম। এর বিপরীতে মাছ গ্রহণের পরিমাণ ৬২ দশমিক ৫৮ গ্রাম। ২০১৭-১৮ অর্থবছরে মাছের উৎপাদন লক্ষ্যমাত্রা ছিল ৪২ লাখ ২০ হাজার মেট্রিক টন। এর বিপরীতে উৎপাদন হয়েছে ৪২ লাখ ৭৭ হাজার টন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com