‘বিএসএফ বাহাদুরি করায় গুলি চালাতে বাধ্য হয় বিজিবি’
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ২২:১৩
‘বিএসএফ বাহাদুরি করায় গুলি চালাতে বাধ্য হয় বিজিবি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজশাহী সীমান্তে বিজিবি-বিএসএফ গোলাগুলির ঘটনায় নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিএসএফ সদস্যরা বাংলাদেশের রাজশাহী সীমান্তে প্রবেশ করে বাহাদুরি দেখিয়েছে৷ এতে বিজিবি বাধ্য হয়েই গুলি করেছে।


শনিবার (১৯ অক্টোবর) সকালে জার্মানির রাজধানীতে বার্লিনে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়চেভেলেকে এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।


বৃহস্পতিবার (১৭ অক্টোবার) রাজশাহীর চারঘাট সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে গোলাগুলি হয়। এসময় বিএসএসের এক সদস্য নিহত হয় ও অন্য এক সদস্য আহত হয়।


এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে উল্লেখ করে ঘটনার জন্য বিএসএফই দায়ী বলে মন্তব্য করেছেন ড. এ কে আব্দুল মোমেন।


সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, তারাই (বিএসএফ) আমাদের এখানে এসেছে এবং এসে তারা বাহাদুরিও করেছে। আমাদের ছেলেদের (বিজিবি) তাদের লাস্ট জব হিসেবে বাধ্য হয়ে গুলি করতে হয়েছে।


তিনি বলেন, এটা ওয়ান ইনসিডেন্ট (একটা ঘটনা)। একটা ভুল বোঝাবুঝির কারণে এমন ঘটেছে।


গত দশ বছরে ৩০০ এর বেশি বাংলাদেশী মারা গেছে বিএসএফের গুলিতে এমন তথ্যের প্রেক্ষাপটে মন্ত্রী বলেন, আগে বিএসএফ বছরে অনেকজনকে মেরে ফেলত আমরা তখন কেবল দুঃখ করেছি। কিন্তু গতবছর মাত্র তিনজনকে মেরে ফেলেছে।


একজনের মৃত্যুও অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে তিনি বলেন, আমরা আগে কখনো মামলা করিনি। ভারত এখন নতুন করে করেছে। কোনো পণ্ডিতও আমাদের আগে মামলা করার কথা বলেননি। আগামীতে বাংলাদেশও এ পথে হাঁটতে পারে বলে জানান তিনি।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com