সাদ এরশাদের শপথ আজ
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ০৯:৩৫
সাদ এরশাদের শপথ আজ
রাহগীর আল মাহি সাদ এরশাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রংপুর-৩ আসনে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। তার নাম ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সাদের শপথগ্রহণ অনুষ্ঠান হবে।


বুধবার নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। গেজেট অনুসারে আজ দুপুরে সাদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। সংসদ সচিবালয়ে স্পিকারের কক্ষে তাকে শপথ বাক্যপাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন।


শপথ অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংসদ সচিবালয়ের কাছে গেজেটের কপি পাঠিয়েছে ইসি সচিবালয়। নির্বাচন কমিশনের গেজেট প্রকাশের ৩ দিনের মধ্যে স্পিকারের কাছে শপথ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।


জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে গত ৫ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হয়।


নির্বাচনে সাবেক রাষ্টপতি এরশাদ ও দলের অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীকে নির্বাচন করে বিজয়ী হন।


নির্বাচন কমিশন আয়োজিত ফলাফল কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ১৭৫টি আসনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট।


তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার (মোটরগাড়ি) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com