টেন্ডারে দীর্ঘসূত্রিতা পরিহারে নৌ প্রতিমন্ত্রীর হুঁশিয়ারি
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২০
টেন্ডারে দীর্ঘসূত্রিতা পরিহারে নৌ প্রতিমন্ত্রীর হুঁশিয়ারি
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রকল্প বাস্তবায়নে টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা পরিহার করতে হবে। টেন্ডার প্রক্রিয়ায় কোনো জটিলতা থাকবে না। সকলে যাতে টেন্ডারে অংশ নিতে পারে সে ব্যবস্থা রাখতে হবে বলে কর্মকর্তাদের হুঁশিয়ার করে দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও সংস্থার নিজস্ব প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় ‌তি‌নি এ হুঁশিয়ারি দেন। মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থাপ্রধানগণ বৈঠকে উপস্থিত ছিলেন।


সভায় জানানো হয়, ২০১৯-২০ অর্থবছরে নৌপরিবহন মন্ত্রণালয় ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করছে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৭১৩ কোটি ৩১ লাখ টাকা। প্রকল্পগুলোর মধ্যে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভূক্ত ৪০টি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন রয়েছে ৯টি।


সভায় আরো জানানো হয় যে, এডিপির ৪০টি প্রকল্পের মধ্যে বিআইডব্লিউটিএর ২০টি, বিআইডব্লিউটিসির দুটি, মোংলা বন্দর কর্তৃপক্ষের চারটি, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের ছয়টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি, পায়রা বন্দর কর্তৃপক্ষের দুইটি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি, নৌপরিবহন অধিদফতরের দুইটি, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের একটি ও জাতীয় নদী রক্ষা কমিশনের একটি। এছাড়া সংস্থার নিজস্ব অর্থায়নে নয়টি প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাতটি, বিআইডব্লিউটিসি’র একটি ও মোংলা বন্দর কর্তৃপক্ষের একটি প্রকল্প।


অনুষ্ঠানে ২০১৮-১৯ অর্থবছরের সফল দুজন প্রকল্প পরিচালকের মাঝে প্রতিমন্ত্রী ক্রেস্ট প্রদান করেন। প্রকল্প বাস্তবায়নে সফল দুজন হলেন- বাংলাদেশে চারটি মেরিন একাডেমী স্থাপন (পাবনা, বরিশাল, সিলেট ও রংপুর) প্রকল্পের রফিক আহম্মদ সিদ্দিক এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) ছয়টি জাহাজ সংগ্রহ প্রকল্পের মো. ইউসুফ হোসেন।


বিবার্তা/এরশাদ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com