মৌমাছির কবলে বিমান, ৩ ঘণ্টা আটকা তথ্যমন্ত্রী
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২১
মৌমাছির কবলে বিমান, ৩ ঘণ্টা আটকা তথ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মৌমাছির কারণে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে কলকাতা বিমানবন্দরে তিন ঘণ্টা আটকে থাকতে হয়েছে। তিনি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে করে আগরতলায় বাংলাদেশ সরকার আয়োজিত এক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।


কলকাতা টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়, রবিবার সকাল ৯টা ৪০ মিনিটে ১৩৬ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার এআই-৭৪৩ ফ্লাইটটির উড়াল দেয়ার কথা ছিল। কিন্তু দুইবার ট্যাক্সিয়িং শুরু করেও রানওয়ে থেকে ফিরে আসে উড়োজাহাজটি।


এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে শুরুতে কারিগরি ত্রুটির কথা বলা হয়। কিন্তু বিমানের ভেতর বসে থেকে বিরক্ত হয়ে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা নেমে যেতে চাইলে কেবিন ক্রু দরজা খোলার চেষ্টা করেন। তখনই মৌমাছির বিষয়টি ধরা পড়ে। পরে ফায়ার সার্ভিসকর্মীরা গিয়ে পানি ছিটিয়ে মৌমাছির ঝাঁকটিকে তাড়িয়ে দিলে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে উড়োজাহাজটি কলকাতা ছাড়ে বলে কলকাতা টেলিগ্রাফের প্রতিবেদনে জানানো হয়।


ওই অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া বাংলাদেশের ১৮ সদস্যের প্রতিনিধি দলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও অভিনেত্রী রোকেয়া প্রাচী ছিলেন। বাংলাদেশ সরকারের আয়োজনে রবিবারে বিকেল থেকে শুরু হওয়া তিন দিনের বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে আগরতলায় যাচ্ছিলেন তারা।


বিমানবন্দর কর্মকর্তাদের বরাত দিয়ে টেলিগ্রাফ লিখেছে, ফ্লাইট কখন ছাড়বে নিশ্চিত হতে না পেরে বাংলাদেশ প্রতিনিধি দলের কয়েকজন বিকল্প ব্যবস্থা করার জন্য উড়োজাহাজ থেকে নামিয়ে দেয়ার অনুরোধ করেন। কেবিন ক্রু তাদের নামিয়ে দেয়ার জন্য দরজা খুলতে গিয়ে মৌমাছির ঝাঁক দেখতে পান।


ওই উড়োজাহাজের বাম দিকের উইন্ডস্ক্রিন ও জানালায় মৌমাছির ওই ঝাঁক আশ্রয় নিয়েছিল। এ অবস্থা দেখে ওই কেবিন ক্রু আর দরজা খুলে যাত্রী নামানোর সাহস করেননি।


২০১২ সালের সেপ্টেম্বরে এ বিমানবন্দরে জেট এয়ারের চারটি বিমান মৌমাছির কারণে ছয় ঘণ্টা বিলম্বিত হয়। ওই মাসেই ইনডিগোর আরেকটি ফ্লাইট ২১ মিনিট রানওয়েতে আটকে থাকে উইন্ডস্ক্রিনে মৌমাছির হানার কারণে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com