সদরঘাটে বুড়িগঙ্গা পারাপারে ওয়াটার বাস
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৫
সদরঘাটে বুড়িগঙ্গা পারাপারে ওয়াটার বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যাত্রী সাধারণের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট ও কেরানিগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চলাচল করবে।


বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়।


নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বৈঠকে সভাপতিত্ব করেন।


বৈঠকে বিআইডব্লিউটিসির সকল যাত্রিবাহী জাহাজ ও ফেরি সার্ভিসে যাত্রি সেবার মান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়। সংস্থার স্থাবর সম্পত্তির যথাযথ ব্যবহারের ক্ষেত্রে আরো বেশি সচেতন থাকার নির্দেশ দেয়া হয়।


বৈঠকে জানানো হয় যে, বিআইডব্লিউটিসির চারটি কন্টেইনার জাহাজ এম.ভি উদয়ন, এম.ভি উদ্দীপন, এম.ভি উত্তরণ এবং এম.ভি উন্নয়ন এক্সপ্রেস নভেম্বর ২০১৮ থেকে ৩১ আগস্ট ২০১৯ পর্যন্ত আটমাসে সাড়ে চার কোটি টাকা আয় করেছে। এই সময়ে জাহাজগুলোর অপারেশনাল ব্যয় হয়েছে দুকোটি ৪০ লাখ টাকা। জাহাজ চারটি নির্মাণে ব্যয় হয়েছে ১৫১ কোটি টাকা। কন্টেইনার জাহাজগুলোর নিয়মিত সার্ভিস পরিচালনার মাধ্যমে আয় বৃদ্ধির ওপর বৈঠকে গুরুত্বারোপ করা হয়।


বৈঠকে আরো জানানো হয়, বিআইডব্লিউটিসি ২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৯ এর আগস্ট পর্যন্ত ছয়টি ফেরিরুটে ওয়েব্রিজ স্কেল (ওজন মাপার স্কেল) থেকে ৯৭ কোটি টাকা এবং রেকার থেকে ২০১৯ এর আগস্ট মাসে এক কোটি টাকা আয় করেছে।


বিআইডব্লিউটিসি ২০১৮-১৯ অর্থবছরে ১০টি ফেরি রুটে ৩০ লাখ ৪৮ হাজার ৬২৯টি বাস, ট্রাক এবং হালকা যানবাহন পারাপার করেছে। বর্তমানে ৪৫টি ফেরি চালু রয়েছে। আরো ১২টি ফেরি সংগ্রহ এবং ১৯টি নতুন ফেরিরুট সমীক্ষার কাজ চলমান রয়েছে।


বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ এবং বিআইডব্লিউটিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com