পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণে সমঝোতা
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৬
পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণে সমঝোতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণের জন্য কোরিয়ান এক্সপ্রেসওয়ের সঙ্গে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সমঝোতা স্মারক সই করেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ সমঝোতা স্মারক সই হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সমঝোতা স্মারক সইয়ের পর পদ্মা সেতু কাজের অগ্রগতি তুলে ধরেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, আমাদের আপডেট হচ্ছে- পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সব কটি পাইল ড্রাইভিং-এর কাজ সম্পন্ন হয়েছে। মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৩ দশমিক ৫০ শতাংশ এবং আর্থিক অগ্রগতি ৭৩ দশমিক ৩৭ শতাংশ। নদী শাসন কাজের বাস্তব অগ্রগতি ৬২ দশমিক ৫০ এবং আর্থিক অগ্রগতি ৪৮ দশমিক ৪০ শতাংশ। সংযোগ সড়কের অগ্রগতি ১০০ শতাংশ। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৩ দশমিক ৫০ শতাংশ।


তিনি বলেন, পদ্মা সেতুর মোট পিলার ৪২টি। এর মধ্যে ৩১টির কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। বাকি ১১টির কাজ চলমান আছে। আশা করা যায়, ডিসেম্বর ২০১৯ এর মধ্যে মোট ৪২টি পিলারের কাজ শেষ হবে।


মোট স্প্যান ৪২টি। মাওয়া সাইটে এই পর্যন্ত ট্রাস এসেছে ২৮টি, যার মধ্যে ১৪টি স্থাপন করা হয়েছে। ফলে এখন ২ দশমিক ১ কিলোমিটার পদ্মা সেতু দৃশ্যমান।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com