ডেঙ্গুতে মৃত্যু আরো ৩ জনের, নতুন ভর্তি ৭৮৩
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪০
ডেঙ্গুতে মৃত্যু আরো ৩ জনের, নতুন ভর্তি ৭৮৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যশোরের বেসরকারি কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহজাহান আলী মাস্টার (৭০) নামে ডেঙ্গুতে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে।


ওই হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) মারা যাওয়ার ছয় ঘণ্টা আগে ওই রোগী এই হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার আগে থেকেই তিনি কিডনির জটিলতায় ভুগছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দিয়েও তাকে বাঁচানো যায়নি।


এছাড়া সাতক্ষীরায় সোমবার রাতে খুলনার গাজী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতক্ষীরার কলোয়ার উপজেলার গৃহবধূ রহিমা বেগম (৫০) মারা যান।


স্বজনরা জানায়, ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর প্রথমে তাকে সাতক্ষীরার সিবি হাসপাতালে চিকিৎসা করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে নেয়া হয়েছিল খুলনার গাজী হাসপাতালে। তার স্বামী ইয়াসিন আলীও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন।


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বিপ্লব দাস (২৫) নামে ডেঙ্গু আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। বিপ্লব দাস চন্দনাইশ থানার দোহাজারী এলাকার সন্তোষ দাসের ছেলে।


স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুসারে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরো ৭৮৩ জন নতুন রোগী ভর্তি হয়েছে দেশের বিভিন্ন হাসপাতালে। অন্যদিকে ওই একই সময়ে হাসপাতাল ছেড়ে গেছে ৯৬৮ জন। এ ছাড়া বেসরকারি হিসেবে আরো তিনজনের মৃত্যু হয়েছে।


মঙ্গলবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকার ২৯টি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে মাত্র ৯২ জন। আর ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত ১২টি হাসপাতালে ভর্তি হয়েছে ২৫২ জন। যা গত জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে শুরু করে আগস্টের মাঝামাঝি সময় পর্যন্ত কয়েক গুণ বেশি ছিল।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com