ডেঙ্গু রোগী ৬০ হাজারের কাছাকাছি, আরো ২ জনের মৃত্যু
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ১৯:১৩
ডেঙ্গু রোগী ৬০ হাজারের কাছাকাছি, আরো ২ জনের মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারা দেশে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬০ হাজারের কাছাকাছি পৌঁছেছে।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বৃহস্পতিবার জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে ২২ আগস্ট পর্যন্ত ৫৯ হাজার ৫৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ৫৩ হাজার ৩৯৮ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১ হাজার ৫৯৭ জন ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১ হাজার ৬২৬ জন।


এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার ঢাকা ও বরিশালে দুজন মারা গেছেন।


তারা হলেন- চাঁদপুরের আব্দুল আওয়ালের ছেলে গিয়াস উদ্দিন (৪০) ও বরিশালের শাহজাহান মিয়ার ছেলে মুনির হোসেন (৩৮)।


ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, রাজধানীর পোস্তাগোলা এলাকার বাসিন্দা গিয়াস জ্বর নিয়ে বুধবার রাত ১১টার দিকে ঢামেক হাসপাতালে ভর্তি হন।


পরে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হলে সকাল ৬টা ২০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে মুনির হোসেন নামে অপর এক ব্যক্তি মারা যান। মুনির মেহেন্দিগঞ্জ উপজেলার রুকন্দি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে।


হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ডেঙ্গু জ্বর নিয়ে গত ১৮ আগস্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন মুনির। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬১ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৮৩৬ জন।


বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ১৪৭। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৩৩২ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৮১৫ জন।


সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা আরো অনেক বেশি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com