সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১০:১৮
সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিনিয়র সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মঙ্গলবার রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর গেণ্ডারিয়ার আসগর আলী হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।


দীর্ঘদিন থেকে এই সাংবাদিক মাইলো ফাইব্রোসেসে (রক্তের ক্যানসার) আক্রান্ত ছিলেন।


তার ছেলে অর্পূব জাহাঙ্গীর বুধবার সকালে বলেন, ৮ জুলাই বেলা ১১টা থেকে লাইফ সাপোর্টে ছিলেন বাবা। মঙ্গলবার রাত ১২টা ৪০ মিনিটে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। বাবার মরদেহ বর্তমানে শান্তিনগরের কুলসুম টাওয়ারের বাসায় রাখা হয়েছে।


বলেন, জাতীয় প্রেসক্লাবে বেলা ১১টায় বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে শান্তিনগরের চামেলিবাগ জামে মসজিদে। জানাজা শেষে বাবাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের দাফন করা হবে।


এদিকে মৃত্যুর খবর শুনে জাহাঙ্গীরের শান্তিনগরের বাসায় আসতে শুরু করেছেন তার আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা। তার মরদেহ তাকে দেখতে সকাল ৯টার দিকে শান্তিনগরের বাসায় আসেন বড় ভাই প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস।


ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা মুহাম্মদ জাহাঙ্গীর ১৯৭০-এর দশকের প্রথমদিকে প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি ইলেক্ট্রনিক মিডিয়ায় যুক্ত হন। পাশাপাশি আন্তর্জাতিক থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য ছিলেন তিনি।


মুহাম্মদ জাহাঙ্গীর ২৫ বইয়ের রচয়িতা। এগুলোর বেশিরভাগই সাংবাদিকতা নির্ভর। তিনি সেন্টার ফর ডেভেলপমেন্ট কমিনিউকেশনের নির্বাহী পরিচালক।


বিবার্তা/রবি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com