সাংবাদিক লাভলুর দাফন সম্পন্ন
প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৭:১১
সাংবাদিক লাভলুর দাফন সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্রাব) সাবেক সভাপতি আখতারুজ্জামান সিদ্দিকী লাভলুর দাফন সম্পন্ন হয়েছে।


মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।


সোমবার রাত সোয়া ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তিনি লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ভারত ও ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।


দাফনের আগে দৈনিক ভোরের কাগজ পত্রিকার কার্য়ালয়ে আজ তার প্রথম জানাজা, দুপুর ১২টায় ঢাকা রিপোর্টর্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা এবং বাদ যোহর জাতীয় প্রেস ক্লাবে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।


জাতীয় প্রেস ক্লাবের নামাজে জানাজায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. হাবিবুর রহমান. জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ভোরের কাগজ পত্রিকার সম্পদক শ্যামল দত্ত, ক্রাবের সভাপতি আবুল খায়ের উপস্থিত ছিলেন।


এর আগে আজ বেলা ১১টার দিকে মরহুমের মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল ভোরের কাগজ কার্যালয়ে নেয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও প্রথম জানাজা আনুষ্ঠিত হয়। পরে বেলা ১২টার দিকে তার মরদেহ সেগুনবাগিচা ক্র্যাব কার্যালয়ের সামনে আনা হয়। এখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক দীপু সারোয়াসহ ক্র্যাব নেতৃবৃন্দ। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপুসহ কার্যনির্বাহী কমিটির নেৃতবৃন্দ, ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, ঢাকাস্থ খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম, ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম, পুলিশ সদর দফতর ও র‌্যাব সদর দফতর প্রতিনিধিরা।


লাভলুর মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান আজ এক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।


ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com