জুন মাসের মধ্যেই রোয়েদাদ ঘোষণা দেয়া হবে: কাদের
প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৫:৫৮
জুন মাসের মধ্যেই রোয়েদাদ ঘোষণা দেয়া হবে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বান্তবায়নে আগামী ১২ জুন স্টেক হোল্ডারদের সঙ্গে যৌথ সভা করবে সরকার। আর জুনের মধ্যেই রোয়েদাদ বাস্তবায়নের ঘোষণা দেয়া হবে।


সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির সভা শেষে কমিটির আহবায়ক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।


তিনি বলেন, অনেক দিন হল বিষয়টি ঝুলে রয়েছে। আমরা ঠিক করেছি, ঘোষণার আগে স্টেক হোল্ডারদের সঙ্গে যৌথ একটা সভা করবো। সভাটি আগামী ১২ জুন সকাল ১১টায় তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হবে।


তিনি আরো বলেন, ওইদিন সব পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছাবো এবং জুন মাসের মধ্যে, এই অর্থবছরের মধ্যে এই রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত আমাদের ঘোষণা পেশ করবো।


বৈঠকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।


কাদের বলেন, সভায় নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়নের বিষয়ে আলাপ-আলোচনা করেছি। বিষয়টি আরো আগেই সমাধানে যেতে পারতাম, ঘোষণা দিতে পারতাম। আমাকে সভাপতি করার পরপরই আমি একটা মিটিং করার সুযোগ পেয়েছিলাম, সেদিন নোয়াবের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। এর পরপরই আমি অসুস্থ হই। পরে সিঙ্গাপুরে তথ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে।


তিনি বলেন, বৈঠকে আলাপ-আলোচনা করে আমরা একটা বিষয়ে ঐক্যমত পোষণ করেছি, এই বিষয়টিকে আর ঝুলিয়ে রাখা সমীচীন হবে না। যতো দ্রুত সম্ভব সমাধান করে সবার কাছে মোটামুটি গ্রহণযোগ্য একটা ঘোষণা আমরা দেবো। নবম সংবাদপত্র মজুরি বোর্ডের বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।


ওবায়দুল কাদেরকে আহবায়ক করে চলতি বছরের ২১ জানুয়ারি মন্ত্রিসভায় এই নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করা হয়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com