গঠনমূলক সমালোচনা করবেন: তথ্যমন্ত্রী
প্রকাশ : ২৯ মে ২০১৯, ১৬:০৮
গঠনমূলক সমালোচনা করবেন: তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সমালোচকদের উদ্দেশে বলেছেন, আপনারা সমালোচনা করেন, কিন্তু অন্ধ হয়ে সমালোচনা করবেন না। আমরা সমালোচনা চাই, কিন্তু তা হতে হবে গঠনমূলক।


তিনি বলেন, এক শ্রেণির মানুষ আমাদের সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদের ষড়যন্ত্র থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি।


বুধবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সংগীত শিল্পী সুবির নন্দী’র স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ধানক্ষেতের এক পাশে আগুন দিয়ে ছবি তুলে ভিডিও শুট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়া হয়েছে। ধান ক্ষেতে আগুন দিয়েছে কৃষক এই খবর সর্বত্র প্রকাশিত হয়েছে। ভারতের ধানে আগুন দেওয়া ছবি বাংলাদেশে চালিয়ে দেয়া হচ্ছে। এই যে সংবাদগুলো পরিবেশন করা হয়। যে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় তার ইফেক্ট কি সমাজের উপর পড়ে না? এর সত্যতা আছে কিনা? দয়া করে ভেবে চিন্তে এই ধরনের সংবাদ প্রকাশ করবেন।


সামাজিক যোগাযোগ মাধ্যম একটি আন এডিটেড প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি বলেন, এখানে যে কেউ মতামত ব্যক্ত করছে। ভিডিও আপলোড করছে, বক্তব্য দিচ্ছে ও সমাজে অস্থিরতা সৃষ্টি করছে। এর ফলে অনেক সময় সরকার সমালোচনার শিকার হচ্ছে।


তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। যখনই কোনো বরেণ্য শিল্পী অসুস্থ হচ্ছেন, মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে আসছেন।


কৃষকদের সমস্যার চিত্র তুলে ধরে তিনি বলেন, সরকার ইতোমধ্যেই চাল রফতানির প্রক্রিয়া শুরু করেছে।


বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পী সুবীর নন্দীর প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সুবীর নন্দী একজন কালজয়ী সংগীত শিল্পী ছিলেন। সুবীর নন্দী বাংলা গান ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। বর্ণাঢ্য ৫০ বছরের সঙ্গীত জীবনে তিনি আড়াই হাজারের বেশি গানে কণ্ঠ দিয়েছেন।


বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ও সাবেক সংসদ সদস্য সারহা বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুবির নন্দীর কন্যা ফাল্গুনী নন্দী মৌ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক খাদ্যমন্ত্রী মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সঙ্গীত শিল্পী এস ডি রুবেল, অভিনেত্রী তারিন জাহান, অ্যাডভোকেট বলরাম পোদ্দারসহ প্রমুখ।


বিবার্তা/রাসেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com