গণমাধ্যম দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি
প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৬:৫১
গণমাধ্যম দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসকে গণমাধ্যম সপ্তাহে রূপান্তরিত করে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।


শুক্রবার বিশ্ব গণমাধ্যম দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত র‌্যালি ও সমাবেশ থেকে এ দাবি জানান ফোরামের নেতারা।


ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা অ্যাডভোকেট কাওসার হোসাইন, আইন সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ আওলাদ হোসাইন, দফতর সম্পাদক পিনাকি দাস, মানবাধিকার সম্পাদক মোনালিসা মৌ, নারী ও শিশু বিষয়ক সম্পাদক রিতা আক্তার রিয়া, ঢাকা জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল ভূঁইয়া, যুগ্ম-সম্পাদক এম সোলায়মান, সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার ও রফিকুল ইসলাম মীরপুরি, প্রচার সম্পাদক দীন ইসলাম প্রমুখ।


বক্তারা বলেন, এ দেশে বিভিন্ন সপ্তাহ সহ অগণিত দিবস পালিত হলেও একমাত্র গণমাধ্যম অঙ্গনে কোনো সপ্তাহব্যাপী কর্মসূচি নেই। এসবের বেশির ভাগ দিবস সরকার সংশ্লিষ্টদের সাথে নিয়ে উদযাপন করে থাকে। কিন্তু গণমাধ্যম রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হওয়া স্বত্বতেও এ ব্যাপারে কোনো গুরুত্ব দেয়া হয় না। ৩ মে গণমাধ্যম দিবসকে মাঝে রেখে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে অবিলম্বে স্বীকৃতি দেয়ার জন্য সরকারের প্রতি জোরালো আহ্বান জানান বক্তারা।


গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির দাবিতে আগামী ২২ জুন কেন্দ্রীয় সমাবেশের ঘোষণা দেয়া হয়েছে। প্রতি বছরের ন্যায় ৭ তারিখে কেন্দ্রীয় সমাবেশ নির্ধারণ থাকলেও এ বছর রমজানের কারণে তারিখ পরিবর্তন করা হয়েছে বলে ফোরামের পক্ষ থেকে জানানো হয়।


উল্লেখ্য, সভায় সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন করে আইডি নম্বর প্রদান, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়নসহ সরকার এবং গণমাধ্যমের কাছে ১৪ দফা দাবিও জানায় ফোরামটি।


বিবার্তা/রাসেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com