সাংবাদিক চপল বাশার-আতাউর রহমানকে সম্মাননা প্রদান
প্রকাশ : ০১ মে ২০১৯, ১৯:২৫
সাংবাদিক চপল বাশার-আতাউর রহমানকে সম্মাননা প্রদান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাংবাদিক চপল বাশার ও সাংবাদিক আতাউর রহমানকে সম্মাননা প্রদান করা হয়েছে।


বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে 'দৈনিক সংবাদ' এর সাবেক সহকর্মীরা। স্মৃতির টানে একত্রই হয়েছেন দেশের বহুল প্রচারিত ও ঐতিহাসিক সংবাদপত্র 'দৈনিক সংবাদ' এর সাবেক সহকর্মীরা। এ মিলন মেলায় সম্মাননা প্রদান করা হয়।এ অনুষ্ঠানের নিজেরদের কর্মস্থলের নানা স্মৃতিচারণ ও অভিজ্ঞতার কথা বলে আবেগাপ্লুত হয়ে পড়েন বক্তারা। ৬৮ বছরের পথ চলা 'সংবাদ'কে সাংবাদিক তৈরির আখড়া হিসেবেও উল্লেখ করেন করেন তারা।


চপল বাশার ও আতাউর রহমানকে সম্মাননা দেয়ায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে সংবাদ-এর সাবেক সহকর্মী সজিব কুমার সরকার বলেন, যাদের হাত ধরে ৬০-৭০ দশকে সংবাদপত্রের যে বিকাশ ঘটেছিল তাদের মধ্যে আতাউর রহমান ও চপল বাশার অন্যতম। তাদের হাত ধরে এদেশে নির্ভীক, বস্তুনিষ্ঠটা সংবাদের প্রসার ঘটে।


তিনি আরো বলেন, প্রতিদিন বিশ্ব গণমাধ্যমে নতুন নতুন চ্যালেঞ্জ আসছে। সেই সাথে আমাদের দেশেও গণমাধ্যমের নতুন নতুন চ্যালেঞ্জ আছে। একটু লক্ষ করলে আমারা দেখতে পায় বহু ফেক (মিথ্যা) নিউজ প্রকাশ পাচ্ছে। অলনাইনে এই সব ফেক নিউজ বেশি প্রচারিত হচ্ছে। রাজনৈতিক উদ্দেশ্যে এই সব ফেক নিউজ করা হয়। এ সময় সাংবাদিকদের সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।


১৯৬২ সালে ম্যাট্রিক পাশ করের সাংবাদিক চপল বাশার। ১৯৬৬ থেকে ৬৮ সালে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি। আইউবের স্বৈরশাসন বিরোধী ছাত্র গণ-আন্দোলনের নেতৃত্ব দেন। বাংলাদেশকে হানাদারমুক্ত করতে ১৯৭১ সালে ন্যাপ কমিউনিস্ট পার্টি- ছাত্র ইউনিয়নের গেরিলা বাহিনীতে যোগ দিয়ে মুক্তিযুদ্ধ করেছেন তিনি।


আতাউর রহমান ১৯৪৭ সালে গাজীপুরে জন্মগ্রহণ করেন। বাষট্টির ছাত্র আন্দোলন, ঊনসত্তরের ছাত্র গণ-আন্দোলন ও মুক্তিযুদ্ধ সংগঠনের সক্রিয় অংশগ্রহণ ছিল এই বরেন্দ্র সাংবাদিকের। তার সম্পাদনায় প্রকাশিত হয় ইতিহাস ভিত্তির সাময়িক ' আজকের ভাওয়াল'। ঊনসত্তরের অমর একুশে মঞ্চে আসে তার রচিত গীতিআলেখ্য 'চেতনার ফাল্গুন'। স্বাধীনতার পর লেখেন মুক্তিযুদ্ধভিত্তিক নাটক 'লক্ষ্যার দুই তীর'সহ অসংখ্য লেখা।


বিবার্তা/আকরাম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com